স্বাস্থ্যবিধি ও সতর্কতা মেনে দায়িত্ব পালনের জন্য নেতাকর্মীদের প্রতি কাদেরের আহ্বান

500

ঢাকা, ২২ মার্চ, ২০২০ (বাসস) : আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বৈশি^ক মহামারি করোনা ভাইরাস সংকট মোকাবিলায় দলের নেতা-কর্মীদের ব্যক্তিগত স্বাস্থ্যবিধি ও সতর্কতা মেনে চলার পাশাপাশি গণসচেতনতা সৃষ্টির লক্ষ্যে কার্যক্রম পরিচালনা করার আহ্বান জানিয়েছেন।
আজ এক বিবৃতিতে তিনি এ লক্ষ্যে বিভিন্ন সাংগঠনিক নির্দেশনাও প্রদান করেন। নির্দেশনায় তিনি সঠিক তথ্য প্রদানের মাধ্যমে মানুষের মনে সৃষ্ট আতঙ্ক দূর করা এবং গণমাধ্যমে প্রচারিত সরকারি নির্দেশনা মেনে চলার জন্য জনগণকে উৎসাহিত করার আহ্বান জানান।
তিনি বলেন, করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে সঠিক তথ্য প্রদান করে যথাযথ স্বাস্থ্যবিধি মেনে চলার জন্য জনগণকে উদ্বুদ্ধ করুন এবং জনসমাগম হতে পারে এমন কর্মসূচি পরিহার করুন।
ওবায়দুল কাদের নেতাকর্মীদের উদ্দেশ্যে আরো বলেন, আপনারা ইউনিয়ন, ওয়ার্ড, গ্রাম ও শহর পর্যায়ে সাম্প্রতিক সময়ে বিদেশ ফেরত ব্যক্তিবর্গের তালিকা প্রস্তুত করে ওই সকল ব্যক্তিদের তথ্য স্থানীয় পর্যায়ের প্রশাসন ও স্বাস্থ্য বিভাগকে অবহিত করবেন এবং স্বাস্থ্য বিভাগের কার্যক্রমে সর্বাত্মক সহযোগিতা প্রদান করবেন। প্রয়োজনে সরকার ঘোষিত হটলাইনে যোগাযোগ রক্ষা করবেন।
এছাড়াও, তিনি করোনা ভাইরাস সংকট নিয়ে সকল ধরনের গুজব, মিথ্যা তথ্য, অপপ্রচার ও ষড়যন্ত্রমূলক কর্মকা- সম্পর্কে সতর্ক থাকা এবং এই সকল অপকর্ম প্রতিরোধে সামাজিক প্রতিরোধ গড়ে তোলার উপর গুরুত্বারোপ করেন।
তিনি উল্লেখ করেন, বাংলাদেশে কোন প্রকার খাদ্য সংকট নেই। বাজারে গুজব সৃষ্টি করে প্রয়োজনীয় ঔষধ ও চিকিৎসা সামগ্রী এবং নিত্য প্রয়োজনীয় দ্রব্যের মূল্য বৃদ্ধির অপতৎপরতা ও মজুদদারীর বিরুদ্ধে সতর্ক অবস্থান গ্রহণ করে এ বিষয়ে সঠিক তথ্য দিয়ে প্রশাসনকে সার্বিকভাবে সহযোগিতা করার নির্দেশনা দেন।
আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশের জনস্বাস্থ্য তথা দেশের প্রতিটি নাগরিকের ব্যক্তিগত স্বাস্থ্য সুরক্ষা ও জীবনের নিরাপত্তা রক্ষায় বদ্ধপরিকর। তিনি বৈশি^ক মহামারি করোনা ভাইরাস সংকট মোকাবিলার জন্য সকল ধরনের প্রস্তুতি গ্রহণ করে নিবিড়ভাবে কাজ করে চলেছেন।