আমরা সুযোগ হাতছাড়া করতে চাই না : গিরুদ

362

মস্কো, ১৩ জুলাই ২০১৮ (বাসস) : ফ্রান্সের অধিনায়ক অলিভার গিরুদ মনে করেন, ২০১৬ ইউরো টুর্নামেন্টে পর্তুগালের কাছে হেরে শিরোপা হাতছাড়া করা ফরাসি দলটির চেয়ে এবারের দলের মানষিক দৃঢ়তা অনেক বেশি।
আগামী রোববার ক্রোয়েশিয়ার বিপক্ষে বিশ্বকাপের ফাইনালে ফ্রান্সের নেতৃত্ব দিবেন ৩১ বছর বয়সি গিরুদ। গ্রুপ পর্বে পেরুর বিপক্ষে ম্যাচ থেকে ওসমানে ডেম্বেলের পরিবর্তিত হিসেবে তিনি দায়িত্ব পালন করছেন।
নকআউট পর্বে আর্জেন্টিনা, উরুগুয়ে ও বেলজিয়ামের বিপক্ষে দারুন নৈপুন্য লেস ব্লুসদের বিশ্বকাপ শিরোপা জয়ের ফেভারিট বানিয়ে দিয়েছে। গিরুদ বলেন, আন্তর্জাতিক পরিমন্ডলে আরেকটি সুযোগ নস্ট করতে চায় না ফ্রান্স। তিনি বলেন,‘ এটি আলাদা। (ইউরোতে) আমরা যখন জার্মানির বিপক্ষে সেমি-ফাইনালে জয়লাভ করি তখন অতিমাত্রায় আনন্দিত হয়ে পড়েছিলাম। আর (বিশ্বকাপে) বেলজিয়ামের বিপক্ষে জয় লাভের প্রেক্ষাপটটি আলাদা। আমরা একই রকম অনুভুতিতে নেই। কারণ জানি, এখনো একটি ম্যাচ বাকী আছে, যেখানে জয় পেতে হবে। যে কারণে আমাদের কাজ শেষ করার জন্য সেখানে সত্যিকারের মোনোনিবেশ করতে হবে। আমরা এখন সেভাবেই মনোযোগি। যে কারণে এটি আলাদা। এখানে পৌছানোর জন্য আমাদের দীর্ঘ পথ পাড়ি দিতে হয়েছে। এই সুযোগটি কোনভাবেই হাতছাড়া করা যাবেনা।’