বাসস দেশ-২৭ : হোম কোয়ারেন্টাইনে না থাকায় নারায়ণগঞ্জে তিনজনকে ৭০ হাজার টাকা জরিমানা

549

বাসস দেশ-২৭
কোয়ারেন্টাইন-জরিমানা
হোম কোয়ারেন্টাইনে না থাকায় নারায়ণগঞ্জে তিনজনকে ৭০ হাজার টাকা জরিমানা
নারায়ণগঞ্জ , ২০ মার্চ ২০২০ (বাসস) : নারায়ণগঞ্জের সোনারগাঁ ও রুপগঞ্জে ইতালি ফেরত তিনজনকে ৭০ হাজার টাকা জরিমানা ভ্রাম্যমাণ আদালত। এছাড়া আদালত তাদেরকে ১৪ দিন করে হোম কোয়ারেন্টাইনে থাকার জন্যও নির্দেশনা দিয়েছে।
নারায়ণগঞ্জের রূপগঞ্জে ইটালি ফেরত এক যুবকসহ তার পরিবারের সকলকে প্রশাসনের হস্তক্ষেপে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। এছাড়া তথ্য গোপন করার দায়ের ওই যুবকের শ্বশুরকে ১০হাজার টাকা জরিমানা করা হয়।
শুক্রবার সকালে উপজেলার তারাবো পৌরসভার রূপসী এলাকায় ভ্রাম্যমাণ আদালতের বিচারক উপজেলা নির্বাহী কর্মকর্তা মমতাজ বেগম এই নির্দেশ দেন। এসময় তার বাড়ীর সামনে নিষেধাজ্ঞার একটি পোষ্টার ঝুলিয়ে দেয়া হয়।
উপজেলা নির্বাহী কর্মকর্তা মমতাজ বেগম জানান, ৬ দিন পূর্বে রূপসী এলাকার তমিজ উদ্দিনের জামাতা আরিফ হোসেন ইটালি থেকে দেশে ফিরে এয়ারপোর্ট থেকে পালিয়ে নিজ বাড়ী গাজীপুরের কাপাসিয়া চলে যান। ইটালি থেকে আরিফ ফিরে এসে হোম কোয়ারেন্টাইনে না গিয়ে বাড়ীতে আসার কারণে সবাই তাকে এড়িয়ে চলতে শুরু করেন এবং বাড়ীর বাইরে না বের হওয়ার জন্য তাকে চাপ প্রয়োগ করেন। এ কারণে আরিফ হোসেন বৃহস্পতিবার শ^শুর তমিজউদ্দিনের রূপসী এলাকার বাড়িতে এসে আশ্রয় নেন ও এলাকায় প্রকাশ্য ঘোরাফেরা শুরু করেন। এদিকে বিষয়টি জানাজানি হয়ে গেলে রূপসী এলাকায় করোনা আতংক ছড়িয়ে পড়ে। লোকজন ভয়ে ঘর থেকে বের হওয়া প্রায় বন্ধ করে দিয়েছে। এ ঘটনা এলাকাবাসী শুক্রবার সকালে উপজেলা নির্বাহী কর্মকর্তাকে (ইউএনও) অবহিত করলে তিনি ঘটনাস্থলে গিয়ে ইটালি ফেরত আরিফকে হোম কোয়ারেন্টিনে থাকার নির্দেশ দেন এবং ওই বাড়িটাকে আইসোলেটেড করার নির্দেশ দেন। এছাড়া তথ্য গোপন রাখার দায়ে আরিফের শ্বশুর তমিজউদ্দিনকে ১০ হাজার টাকা জরিমানা করেন। এই বাড়ির কোন লোক যেন বাইরে বের না হয় সে নির্দেশনাও দেন।
এদিকে নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে ইতালি ফেরত দুই ব্যক্তিকে ৬০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। সোনারগাঁ উপজেরা নির্বাহী কর্মকর্তা সাইদুল ইসলামের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত এই অভিযান চালায়। উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সাইদুল ইসলাম জানান, সোনারগাঁয়ের সনমান্দি এলাকায় ইতালি ফেরত এক ব্যক্তি বাড়িতে বড় করে তার মেয়ের বিয়ের আয়োজন করে। পরে ভ্রাম্যমাণ আদালত বিয়ের আয়োজন ছোট করে দেয় এবং ইতালি ফেরত ওই ব্যক্তিকে ৫০ হাজার টাকা জরিমানা করে। ওই ব্যক্তিকে ১৪ দিনের জন্য বাধ্যতামুলক হোম কোয়ারেন্টাইনে পাঠানো হয়।
অপরদিকে সোনারগাঁয়ের বৈদ্যারবাজার হাড়িয়া এলাকায় ইতালি ফেরত আরেক ব্যক্তি হোম কোয়ারেন্টাইনে না থেকে অবাধ চলাফেলা করায় তাকে ১০ হাজার টাকা জরিমানা করে হোম কোয়ারেন্টাইনে পাঠানো হয়।
এদিকে নারায়ণগঞ্জে গত ২৪ ঘন্টায় আরো ৭ জনসহ ৭৬ জনকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে বলে
জেলা সিভিল সার্জন ইমতিয়াজ আহমেদ জানান।
বাসস/সংবাদদাতা/এমএআর/২১১০/কেকে