আচরণের বিষয়ে এমবাপেকে সতর্ক করলেন মুয়েনিয়ার

481

মস্কো, ১৩ জুলাই ২০১৮ (বাসস) : বেলজিয়ামের বিপক্ষে বিশ্বকাপের সেমি-ফাইনালে ফ্রান্সের হয়ে অংশগ্রহণের সময় ‘নাটকীয়’ আচরণের জন্য কিলিয়ান এমবাপের সমালোচনা করেছেন তার ক্লাব সতীর্থ বেলজিয়ান ডিফেন্ডার টমাস মুয়েনিয়ার। বলেছেন তার সামনে রয়েছে জিনেদিন জিদান ও ক্রিস্টিয়ানো রোনালদোকেও ছাড়িয়ে যাবার অপরা সম্ভাবনা।
রেড ডেলিদের এই ডিফেন্ডার নিষেধাজ্ঞার কারণে খেলতে পারেনি মঙ্গলবারের সেমি-ফাইনাল। ম্যাচের দ্বিতীয়ার্ধে স্যামুয়েল উমতিতির গোল, বেলজিয়ামকে ছিটকে দেয় প্রথমবারের মত বিশ্বকাপের ফাইনালে অংশগ্রহনের সুযোগ থেকে। ওই হারের কারণে রবার্তো মার্টিনেজের বেলজিয়াম এখন আসরের তৃতীয় স্থানের লড়াইয়ে ইংল্যান্ডের মোকাবেলা করবে। গ্রুপ পর্বে যে দলকে তারা ১-০ গোলে হারিয়েছিল।
আগামীকাল শনিবারের এই প্লে-অফ ম্যাচকে সামনে রেখে সংবাদ সম্মেলনে তার প্যারিস সেন্ট জার্মেই (পিএসজি) সতীর্থ এমবাপেকে নিয়ে মুয়েনিয়ার হতাশা চেপে রাখতে পারেননি। সেমি-ফাইনালে ১৯ বছর বয়সি এমবাপের আচরণের প্রসঙ্গে টেনে মুয়েনিয়ার বলেন, তিনি যদি ফুটবলের সর্বকালের সেরা হতে চান তাহলে অবশ্যই এই ধরনের আচরণ সম্পুর্নভাবে ছাড়তে হবে।
সংবাদ সম্মেলনে মুয়েনিয়ার বলেন, ‘সেমিতে তাকে (এমবাপে) যেভাবে আমাদের বিপক্ষে সময় নস্ট করার চেস্টা করতে দেখেছি, তা প্যারিসে কমই দেখেছি। আমি নিশ্চিত, কারো প্ররোচনায় তিনি এমন কাজ করেছেন। কিলিয়ান হচ্ছেন সুপার মেধাবী এবং ভবিষ্যতের সুপারস্টার। আশা করছি আগামীতে তিনি এ ধরনের খারাপ ইন্দনে প্রভাবিত হবেননা।’