বিএনপি দুর্নীতি-সন্ত্রাসের অন্যতম পৃষ্ঠপোষক : ড. হাছান

118

ঢাকা, ৩০ মার্চ, ২০১৮ (বাসস) : আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, বিএনপি দুর্নীতি ও সন্ত্রাসের অন্যতম পৃষ্ঠপোষক। দলীয় গঠনতন্ত্র থেকে ৭ ধারা তুলে দিয়ে দলটি আত্মস্বীকৃত দুর্নীতিবাজ দল হিসেবে আত্মপ্রকাশ করেছে।
তিনি বলেন, ‘দুর্নীতির দায়ে সাজাপ্রাপ্ত ও বিদেশে পলাতক আসামীকে দলীয় ভারপ্রাপ্ত চেয়ারম্যান করে তারা আবারও প্রমাণ করেছে দলটি দুর্নীতিবাজদের সংগঠন।’
আজ সকালে কাকরাইলে আইডিইবি মুক্তিযুদ্ধ স্মৃতি মিলনায়তনে বঙ্গবন্ধুর ৯৯তম জন্মদিন ও স্বাধীনতা দিবস উপলক্ষে বঙ্গবন্ধু ডিপিডিসি ডিপ্লোমা প্রকৌশলী পরিষদ আয়োজিত এক আলোচনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
বঙ্গবন্ধু ডিপিডিসি ডিপ্লোমা প্রকৌশলী পরিষদের সভাপতি মোঃ সুলতান মাহমুদের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য দেন সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী এডভোকেট শামসুল হক টুকু এমপি, আইডিইবি’র সাধারণ সম্পাদক মোঃ শামসুর রহমান, বঙ্গবন্ধু ডিপ্লোমা প্রকৌশলী পরিষদের সভাপতি এ কে এম আব্দুল মোতালেব, আইডিইবি ঢাকা জেলা শাখার সভাপতি মোঃ খবির হোসেন এবং ডিপিডিসি সিবিএ’র সভাপতি ও শ্রমিক লীগের দপ্তর সম্পাদক মোঃ আমিনুল ইসলাম আমিন।
আওয়ামী লীগের অন্যতম মুখপাত্র ড. হাছান বলেন, ‘এতিমের টাকা আত্মসাতের দায়ে বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া আদালতের রায়ে দন্ডিত হয়ে কারাগারে আছেন। অতীতে তিনি জরিমানা দিয়ে কালো টাকা সাদা করেছেন। বিভিন্ন দেশে তাদের সম্পদের তথ্য পাওয়া গেছে।’
সাবেক পরিবেশ ও বন মন্ত্রী হাছান মাহমুদ বলেন, বিএনপি শুধু দুর্নীতিবাজদের পৃষ্ঠপোষক করে না, তারা স্বাধীনতা বিরোধী ও জঙ্গিবাদেরও পৃষ্ঠপোষকতা করছে। বিএনপির অপরাজনীতির কারণে জনগণ এখন তাদের ওপর থেকে মুখ ফিরিয়ে নিয়েছে। তাই জনগণকেই এখন সিদ্ধান্ত নিতে হবে তারা কাদেরকে ক্ষমতায় রাখবে ; যারা মানুষ মারে তাদেরকে, নাকি যারা দেশের উন্নয়ন করছে তাদেরকে।
বিশেষ অতিথি শামসুল হক টুকু বলেন, আগামী নির্বাচন বাংলাদেশের অস্তিত্বের জন্য অগ্নিপরীক্ষা। এ নির্বাচনে যে কোন মূল্যে আওয়ামী লীগের বিজয় সুনিশ্চিত করতে হবে।
তিনি শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকারের অর্জনসমূহ জনগণের নিকট তুলে ধরার জন্য ডিপ্লোমা ইঞ্জিনিয়ারদের প্রতি আহ্বান জানান।
আইডিইবি’র সাধারণ সম্পাদক মোঃ শামসুর রহমান বলেন, স্বাধীনতার সপক্ষের শক্তি হিসেবে ডিপ্লোমা প্রকৌশলীগণ দেশ ও জনগণের কল্যাণে সরকারের পরিকল্পনা বাস্তবায়নে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। তিনি স্বাধীনতার সপক্ষের শক্তির বিজয় নিশ্চিতকল্পে আইডিইবি দেশব্যাপী কার্যক্রম পরিচালনার চিত্র তুলে ধরে বলেন, স্বাধীনতা বিরোধী অপশক্তির যে কোন ষড়যন্ত্র নস্যাতে আইডিইবি সাংগঠনিক শক্তি দিয়ে কাজ করে যাবে।

image_printPrint