ঢাকা বিশ্ববিদ্যালয়ে ১৮ মার্চ থেকে ২৮ মার্চ পর্যন্ত সকল ক্লাস ও পরীক্ষা স্থগিত

328

ঢাকা, ১৬ মার্চ, ২০২০(বাসস) : ঢাকা বিশ্ববিদ্যালয়ে করোনা ভাইরাসের আতঙ্ক নিরসনে আগামী ১৮ মার্চ থেকে ২৮ মার্চ পর্যন্ত সকল ক্লাস ও পরীক্ষা স্থগিত করা হয়েছে।
শিক্ষার্থীসহ বিশ্ববিদ্যালয় পরিবারের সদস্যদের পারস্পরিক সামাজিক দূরত্ব বজায় রাখা এবং বিশেষ করে সচেতনতা সৃষ্টি ও উদ্বুদ্ধকরণের লক্ষ্যে আজ বিশ্ববিদ্যালয়ে প্রফেসর আব্দুল মতিন চৌধুরী ভার্চুয়াল ক্লাসরুমে অনুষ্ঠিত এক জরুরী সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়।
বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আখতারুজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রো-ভাইস চ্যান্সেলর (প্রশাসন), কোষাধ্যক্ষ, বিভিন্ন অনুষদের ডীন, বিভিন্ন হলের প্রাধ্যক্ষ, বিভিন্ন বিভাগের চেয়ারম্যান, বিভিন্ন ইনস্টিটিউটের পরিচালক, প্রক্টর এবং সংশ্লিস্ট অফিস প্রধানরা উপস্থিত ছিলেন।
বিশ্ববিদ্যালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে আজ এ কথা জানিয়ে বলা হয় যে একাডেমিক কার্যক্রম বন্ধ থাকলেও বিশ্ববিদ্যালয়ের অফিসসমূহ যথারীতি খোলা থাকবে।
শিক্ষার্থীদের শিক্ষা কার্যক্রমের সুবিধার্থে আসন্ন গ্রীষ্মকালীন ছুটির সঙ্গে এই ছুটি, ক্লাশ ও পরীক্ষাসমূহ সমন্বয় করা হবে বলে সভায় সিদ্ধান্ত নেয়া হয়।
সতর্কতামূলক পদক্ষেপ হিসেবে নিয়মিত পরিস্কার-পরিচ্ছন্ন থাকা, হাত ধোঁয়া এবং হাঁচি-কাশিসহ সামাজিক শিষ্টাাচার অনুসরণ এবং প্রয়োজনে চিকিৎসকের পরামর্শ গ্রহণের জন্য শিক্ষার্থীসহ সংশ্লিষ্টদের আহ্বান জানানো হয়।
এছাড়াও সভায় জীববিজ্ঞান অনুষদভুক্ত বিভিন্ন বিভাগ ও ফার্মেসী অনুষদকে ‘ কোভিড -১৯ পেনডেমিক ’ বিষয়ে গবেষণা কার্যক্রম পরিচালনা ও প্রয়োজনীয় ক্ষেত্রে সংশ্লিষ্টদের পরামর্শ প্রদানের জন্য বিশেষভাবে অনুরোধ জানানো হয়।

image_printPrint