ক্রোয়েশিয়ার কাছে পরাজয়টা দীর্ঘদিন হতাশার কারন হয়ে থাকবে : কেন

57
image_printPrint

মস্কো, ১২ জুলাই ২০১৮ (বাসস) : সেমিফাইনালে ক্রোয়েশিয়ার কাছে ২-১ গোলে পরাজিত হয়ে বিদায় নিয়েছে ইংল্যান্ড। আর এই পরাজয়ের দুঃসহ স্মৃতি দীর্ঘদিন ইংলিশদের মনে থাকবে বলে মন্তব্য করেছেন অধিনায়ক হ্যারি কেন।
তারকা এই স্ট্রাইকার বলেন, ‘এটা মেনে নেয়া কঠিন। আমরা কঠোর পরিশ্রম করেছি, সমর্থকরাও অসাধারনভাবে আমাদের সমর্থন করেছে। তবে কালকের ম্যাচটা বেশ কঠিন ছিল। কিন্তু দিনের শেষে একটি কথাই মনে হচ্ছে আমরা হয়তবা আরো একটু ভাল খেলতে পারতাম। এটা সত্যিই দুঃখজনক। এই হতাশা দীর্ঘদিন আমাদের মনে থাকবে। তবে বিশ্বকাপের পুরো সময়টা দারুন ছিল, এটাই প্রাপ্তি।’
ম্যাচ শুরুর পাঁচ মিনিটের মধ্যে কিয়েরান ট্রিপারের গোলে এগিয়ে যায় ইংল্যান্ড। আর এই গোলের পরপরই ১৯৬৬ সালের পরে প্রথমবারের মত বিশ্বকাপের ফাইনালে খেলার স্বপ্ন দেখতে শুরু করে ইংলিশরা। কিন্তু ইভান পেরিসিচের দ্বিতীয়ার্ধের গোলে সমতা ফেরানোর পরে মারিও মান্দজুকিজের অতিরিক্ত সময়ে গোলে জয় নিশ্চিত হয় ক্রোয়েশিয়ার।
ম্যাচের পরে কেন বলেছেন, ১-০ গোলে যখন আমরা এগিয়ে ছিলাম তখন ভাল কিছু সুযোগ সৃষ্টি করেছিলাম। কিন্তু বল নিয়ে তাদের উপর চাপ সৃষ্টি করতে পারিনি। ক্রোয়েশিয়া ভাল খেলেছে, যা আমাদের জন্য কঠিন হয়ে উঠেছিল।