ঢাকায় সংযুক্ত আরব আমিরাত দূতাবাসে মুজিববর্ষের আয়োজন

1065

ঢাকা, ৬ মার্চ, ২০২০ (বাসস) : জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবর্ষ উপলক্ষে ‘মুজিব বর্ষ’ উদযাপনের ধারাবাহিক কর্মসূচির অংশ হিসেবে গতকাল ঢাকাস্থ সংযুক্ত আরব আমিরাত (ইউএই) দূতাবাসে পূনর্মিলনী ও স্মৃতিচারণ অনুষ্ঠিত হয়েছে।
গতকাল সকালে গুলশানে বিচারপতি শাহাবুদ্দিন আহম্মেদ পার্কে কিছুটা মধ্যপ্রাচ্য অঞ্চলের সাংস্কৃতিক আমেজে এই কর্মসূচির আয়োজন করা হয়।
বাংলাদেশে নিযুক্ত ইউএই রাষ্ট্রদূত সাইদ মোহাম্মদ আলমেহিরি, উপমিশন প্রধান আব্দুল্লাহ আলী আলহামুদি, ঢাকায় মিশরের রাষ্ট্রদূত ওয়ালিদ শামসেইদিন, ওমান দূতাবাসের চার্জ দ্য অ্যাফেয়ার্স তাইব সেলিম আল আওয়ি, লিবিয়া দূতাবাসের চার্জ দ্য অ্যাফেয়ার্স রউমাহ এ আর ইয়াহি এবং ঢাকায় অন্যান্য আরব দেশের মিশন প্রধানগণ, ঢাকায় পররাষ্ট্র মন্ত্রণালয়ের মহাপরিচালক (পশ্চিম এশিয়া) মো. তারিকুল ইসলাম এবং সিনিয়র সাংবাদিকরা অনুষ্ঠানে অংশ নেন।
ইউএই রাষ্ট্রদূত সাইদ মোহাম্মদ বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা জানিয়ে বঙ্গবন্ধুর অসীম সাহসিকতা, বলিষ্ঠ নেতৃত্ব ও সঠিক দিকনির্দেশনার কথা স্মরণ করেন, যা ১৯৭১ সালে দেশের স্বাধীনতা অর্জনকে সফল করেছে।
তিনি এক বিবৃতিতে বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনার গতিশীল নেতৃত্বে বাংলাদেশের বিভিন্ন অর্জন ও প্রবৃদ্ধির অগ্রগতির জন্য বাংলাদেশের সকল জনগণকে অভিনন্দন জানাই।’
মোহাম্মদ আলমেহিরি বলেন, পারস্পরিক শ্রদ্ধা ও সহযোগিতার নীতির ওপর ভিত্তি করে সর্বদা অভিন্ন সম্পর্কের মাধ্যমে ইউএই এবং বাংলাদেশ উভয় দ্বিপক্ষীয় সম্পর্ক বজায় রেখে আসছে।
এ প্রসঙ্গে মহাপরিচালক (পশ্চিম এশিয়া) মো. তারিকুল ইসলাম বঙ্গবন্ধুকে অসাধারণ ও অতুলনীয় নেতৃত্বের এক ব্যক্তিত্ব হিসেবে উল্লেখ করেন।
তিনি জাতির পিতার প্রতি শ্রদ্ধা প্রদর্শনের জন্য ইউএই দূতাবাস এবং আরব দেশগুলোর অন্যান্য প্রতিনিধিদের প্রশংসা করেন।
পরে আমন্ত্রিত ব্যক্তিবর্গ আরবীয় ঐতিহ্যে পরিবেশিত ভোজে অংশ নেন।