বাসস দেশ-৩৫ : করোনাভাইরাস এখানে চীনা প্রকল্পগুলোতে প্রভাব ফেলবে না : দূত

412

বাসস দেশ-৩৫
করোনাভাইরাস-চীন-প্রভাব-দূত
করোনাভাইরাস এখানে চীনা প্রকল্পগুলোতে প্রভাব ফেলবে না : দূত
ঢাকা, ৪ মার্চ, ২০২০ (বাসস) : ঢাকায় চীনের রাষ্ট্রদূত জি লিমিং করোনভাইরাস প্রাদুর্ভাবের কারণে বাংলাদেশে চীনের সহায়তায় চলমান মেগা উন্নয়ন প্রকল্পগুলোতে কোনও উল্লেখযোগ্য প্রভাব পড়ার সম্ভাবনা নাকচ করে দিয়েছেন। তিনি বলেন, ‘আমরা বিশ্বাস করি যে বাংলাদেশে চীনের বৃহদাকার উৎপাদন ও পরিচালনা কার্যক্রমে করোনাভাইরাসে প্রাদুর্ভাবের কারণে উল্লেখযোগ্য বিরূপ প্রভাব পড়বে না।
চীনা রাষ্ট্রদূত আজ এখানে পদ্মা সেতু রেল লিংক প্রকল্পের সিআরইসি প্রকল্প ব্যবস্থাপনা কার্যালয়ের প্রথম বিভাগের প্রধান ক্যাম্পে এসব কথা বলেন।
রাষ্ট্রদূত আশা করেন যে বাংলাদেশ ও চীন এখানে চীনের সহায়তায পরিচালিত নির্মাণ প্রকল্পগুলোর কাজ পুনরায় শুরু করতে একসাথে কাজ কার্যকর প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে।
লিমিং বলেন, করোনা-ভাইরাসের প্রাদুর্ভাব রোধে তার দেশ ও বাংলাদেশ সরকার বাংলাদেশের সকল ক্ষেত্রে একযোগে কাজ করবে। চীন-বাংলাদেশ সহযোগিতা দুর্বল হবে না, বরং জোরদার হবে।
তিনি বলেন, অনেক বড় প্রকল্প এখনও স্থগিত হয়নি, নিয়মিত নির্মাণাধীন রয়েছে।
লিমিং আরো বলেন, করোনা ভাইরাসের প্রাদুর্ভাবের পর থেকে বাংলাদেশের জনগণ চীনা জনগণের পাশে দৃঢ়ভাবে দাঁড়িয়ে আছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা চীনের প্রেসিডেন্ট শি জিনপিংকে শোক ও সমবেদনা জানিয়ে চিঠি পাঠিয়েছেন এবং বাংলাদেশ চীনা জনগণকে বিভিন্ন ধরণের চিকিৎসা ও স্বাস্থ্য সরঞ্জাম পাঠিয়েছেন উল্লেখ তিনি বলেন, এই পদক্ষেপগুলো চীনা পক্ষকে গভীরভাবে স্পর্শ করেছে এবং এসবকিছু চীনা ও বাংলাদেশী জনগণের মধ্যে দীর্ঘমেয়াদি এবং গভীর বন্ধুত্বের প্রতিফলন ঘটায়।
বাসস/টিএ/এইচএন/২১০০/কেএমকে