বাসস দেশ-৩৪ : মুক্তিযুদ্ধের চেতনা সমুন্নত রাখতে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে : নৌ-পরিবহন মন্ত্রী

636

বাসস দেশ-৩৪
নৌমন্ত্রী-আহ্বান
মুক্তিযুদ্ধের চেতনা সমুন্নত রাখতে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে : নৌ-পরিবহন মন্ত্রী
ঢাকা, ১১ জুলাই, ২০১৮ (বাসস) : মুক্তিযুদ্ধের আদর্শ ও চেতনাকে সমুন্নত এবং স্বাধীনতা বিরোধিদের নির্মূল করতে মুক্তিযোদ্ধাদের ঐক্যবদ্ধভাবে কাজ করার আহ্বান জানিয়েছেন নৌ-পরিবহন মন্ত্রী শাজাহান খান।
আগামী ১৪ জুলাই মুক্তিযোদ্ধা প্রতিনিধি সভা সফল করার লক্ষ্যে আজ সংসদ ভবনস্থ তার অফিসে মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়ন মঞ্চ আয়োজিত এক সভায় নৌমন্ত্রী এ আহবান জানান।
সভায় মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।
মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়ন মঞ্চের সভাপতি শাজাহান খান আগামি ১৪ জুলাই সকালে ঢাকায় মহানগর নাট্যমঞ্চে অনুষ্ঠিতব্য মুক্তিযোদ্ধা প্রতিনিধি সভায় কেন্দ্রীয়, মহানগর, উপজেলা ও জেলার সাবেক সহকারি কমান্ডার এবং মুক্তিযোদ্ধা চেতনা বাস্তবায়ন মঞ্চের সভাপতি সাধারণ সম্পাদকদের উপস্থিত থেকে কর্মসূচি সফলের আহবান জানিয়েছেন।
মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক অনুষ্ঠানে বলেন, “মহামান্য হাইকোর্ট ২০১৫ সালে মুক্তিযোদ্ধা কোটা বহাল রাখার নির্দেশ দেন।”
সভায় সরকারি চাকরিতে মুক্তিযোদ্ধা কোটা বহাল রাখার আন্দোলন জোরদার করার সিদ্ধান্ত হয়। অনুষ্ঠানে মুক্তিযুদ্ধের চেতনা ও আদর্শ সমুন্নত রাখতে বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করার দৃঢ় শপথ গ্রহণ করা হয়।
বাংলাদেশ মুক্তিযোদ্ধা কেন্দ্রীয় কমান্ড কাউন্সিলের সাবেক চেয়ারম্যান মেজর জেনারেল (অবঃ) হেলাল মোর্শদ খান বীরবিক্রম, কবির আহমেদ খান, ভাইস চেয়ারম্যান ইসমত কাদির গামা, সালাউদ্দিন আহমেদ, সাবেক সাংগঠনিক সম্পাদক এ বি এম সুলতান আহমেদ, জহিরউদ্দিন জালাল, মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়ন মঞ্চের সাধারণ সম্পাদক আব্দুল মালেক মিয়া এবং প্রচার সম্পাদক শাহজাহান আলী প্রমুখ উপস্থিত ছিলেন।
বাসস/সবি/এমএন/২১৩০/অমি