ভোলার মেঘনা নদীতে নৌকা বাইচ অনুষ্ঠিত

76

ভোলা, ২৯ মার্চ, ২০১৮ (বাসস) : জেলায় স্বাধীনতা দিবস উপলক্ষে গ্রাম বাংলার হারিয়ে যাওয়া ঐতিহ্যবাহী নৌ বাইচ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার দুপুরে সদরের তুলাতুলি এলাকার মেঘনা নদীতে বেসরকারি উন্নয়ন সংস্থা কোস্ট ট্রাস্টের আয়োজনে জেলেদের নিয়ে এ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। গ্রাম বাংলার ঐতিহ্যবাহী নৌ বাইচ প্রতিযোগিতা দেখার জন্য দূর-দূরান্ত থেকে হাজার হাজার দর্শক মেঘনার তীরে ভিড় জমায়।
নৌকা বাইচে ২০ টি নৌকায় ১০০ জেলে প্রতিযোগিতায় অংশগ্রহণ করেন। নৌ বাইচ প্রতিযোগিতায় প্রথম স্থান অধিকার করেন রাজাপুর ইউনিয়নের জহির মাঝির দল। দ্বিতীয় হয়েছেন ইলিশার সাহানাজ মাঝির দল ও তৃতীয় হয়েছে ধনিয়ার লিটন মাঝির দল। পরে মেঘনার তীরে নবীন ও প্রবীণদের নিয়ে ফুটবল খেলা অনুষ্ঠিত হয়। ফুটবল খেলায় নবীন ও প্রবীণরা ২/২ গোলে ড্র করে। পরে ট্রাইব্রেকারে নবীনরা বিজয়ী হয়।
ভোলা সদর উপজেলার ধনিয়া ইউনিয়নের চেয়ারম্যান মো. এমদাদ হোসেন কবিরের সভাপতিত্বে নৌ বাইচ প্রতিযোগিতা অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, সদর উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান মো. ইউনুস হাজী। বক্তব্য রাখেন, পল্লী কর্ম সহায়ক সংস্থার প্রতিনিধ সুমন চৌধুরী ও ভোলা জেলা ক্রীড়া সংস্থার সিনিয়র সহ-সভাপতি ফয়সাল আহমেদ। খেলা শেষে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন প্রধান অতিথি।

image_printPrint