কক্সবাজারের উখিয়ায় অতিদরিদ্রদের মাঝে গরু ও টিন বিতরণ

100

ঢাকা, ১১ জুলাই ২০১৮ (বাসস): কক্সবাজারের উখিয়া উপজেলায় অতিদরিদ্র নারীদের মাঝে গরু ও টিন বিতরণ করেছে বেসরকারি উন্নয়ন সংস্থা ব্র্যাক।
জাতিসংঘ শরণার্থী বিষয়ক হাইকমিশনার (ইউএনএইচসিআর)-এর সহযোগিতায় আজ বুধবার ব্র্যাকের অতিদরিদ্র কর্মসূচি (টিইউপি) পরিচালিত এ কর্মসূচির উদ্বোধন করেন কক্সবাজারের জেলা প্রশাসক মো. কামাল হোসেন।
তিনি পরিবারের একমাত্র উপার্জনক্ষম ২০ জন অতিদরিদ্র নারীর মধ্যে গরু এবং ২৫ জন সদস্যের মধ্যে টিন বিতরণ করেন।
অনুষ্ঠানে জানানো হয়, এ প্রকল্পের আওতায় ২০১৮ সালের মধ্যে তিন হাজার পরিবারকে সম্পদ ও প্রয়োজনীয় প্রশিক্ষণ প্রদান করা হবে।
এসময় বলা হয়, গতবছর আগস্ট মাস থেকে জোরপূর্বক বাস্তুচ্যুত মিয়ানমারের নাগরিকদের বাংলাদেশে আগমনের পর থেকে স্থানীয় জনগণ, বিশেষত দরিদ্র মানুষ, অর্থনৈতিকভাবে সমস্যায় পড়ে যায়। তাই স্থানীয় জনগণের আর্থ-সামাজিক উন্নয়নে ইউএনএইচসিআর-এর সহযোগিতায় এ কর্মসূচি হাতে নেয় ব্র্যাক।
উদ্বোধনী অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. নিকারুজ্জামান চৌধুরী, সহকারী কমিশনার (ভুমি) মো. একরামুল ছিদ্দিক, জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. মো. নজরুল ইসলাম চৌধুরী, ইউএনএইচসিআর এর সিনিয়র অপারেশন অফিসার এলিজাবেদ পালসথার ও ব্র্যাকের মানবিক সংকট কর্মসূচির প্রধান মোহাম্মদ আব্দুস সালাম ও কর্মসূচি ব্যবস্থাপক মো. নজরুল ইসলাম।

image_printPrint