সিঙ্গাপুরের ব্যবসায়ীরা বাংলাদেশে বিনিয়োগ করবে : তোফায়েল

279
image_printPrint

ঢাকা, ১১ জুলাই, ২০১৮ (বাসস) : সিঙ্গাপুরের ব্যবসায়ীরা বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে বিনিয়োগের সিদ্ধান্ত নিয়েছে। তারা আইটি, পাওয়ার ও হাউজিং সেক্টরে বিনিয়োগ করবে।
বাণিজ্যমন্ত্রী আজ বুধবার রাজধানীর সোনারগাঁও হোটেলে বাংলাদেশে সফররত সিঙ্গাপুর বিজনেস ফেডারেশনের প্রতিনিধি দলের সাথে মতবিনিময় শেষে সাংবাদিকদের এ কথা জানান।
তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সিঙ্গাপুরের ব্যবসায়ীদের জন্য প্রাথমিকভাবে ৫শ’ একর জমি বরাদ্দের কথা বলেছেন। বিনিয়োগ সন্তোষজনক হলে জমির পরিমাণ আরো বৃদ্ধি করা হবে।
তোফায়েল আহমেদ বলেন, সফররত বিজনেস ডেলিগেশনের সদস্যগণ বাংলাদেশ সফর করে সন্তোষ প্রকাশ করেছে। বাংলাদেশ সরকার সিঙ্গাপুরের বিনিয়োগের বিষয়ে প্রয়োজনীয় সব ধরনের সহযোগিতা প্রদান করবে। বিনিয়োগের বিষয়ে আনুষ্ঠানিক কার্যক্রম সম্পন্ন করা হবে।
সিঙ্গাপুর ইন্ডিয়া চেম্বার অভ্ কমার্স এন্ড ইন্ডাষ্ট্রির ভাইস প্রেসিডেন্ট এবং বাংলাদেশ সফররত বিজনেস ডেলিগেশনের ডেপুটি চিফ প্রাসুন মুখার্জীর নেতৃত্বে বাণিজ্য প্রতিনিধিদলে ছিলেন- বাংলাদেশ বিজনেস চেম্বার অভ্ সিঙ্গাপুরের প্রেসিডেন্ট মোহা. শহিদুজ্জামান, ফেডারেশনের অ্যাসিসটেন্ট এক্সিকিউটিভ ডিরেক্টর কোডি লি, ডিরেক্টর আলান টান, অ্যাসিসটেন্ট ম্যানেজার মার্ক ইয়ো এবং সিঙ্গাপুরস্থ বিএফএন ফুডস লি. এর চিফ এক্সিকিউটিভ অফিসার মোহাম্মদ বাবুল আক্তারসহ ডেলিগেশনের সদস্যবৃন্দ।