জয়পুরহাটে ৫৪ শিশুর শাপলা কাব এ্যাওয়ার্ড অর্জন

396

জয়পুরহাট, ২৯ মার্চ, ২০১৮ (বাসস) : প্রাথমিক বিদ্যালয় পর্যায়ের কাব স্কাউট শিশুদের জন্য সর্বোচ্চ স্বীকৃতি হিসেবে শাপলা কাব এ্যাওয়ার্ড অর্জন করেছে জয়পুরহাটের ৫৪ শিশু। যা রাজশাহী বিভাগের মধ্যে ১ম স্থানে রয়েছে জয়পুরহাট জেলা। এ্যাওয়ার্ড অর্জনকারী কাব স্কাউট শিশুরা প্রধানমন্ত্রীর কাছ থেকে এই এ্যাওয়ার্ড গ্রহণ করে থাকে।
বাংলাদেশ স্কাউটসের সারাদেশব্যাপী আয়োজিত ২০১৭ সালের শাপলা কাব এ্যাওয়ার্ড চূড়ান্ত মূল্যায়ন পরীক্ষায় রাজশাহী বিভাগ থেকে এবার ১৭৩ জন কাব শিশু শাপলা কাব এ্যাওয়ার্ড অর্জন করেছে। এরমধ্যে রয়েছে জয়পুরহাটে ৫৪ জন, বগুড়ায় ৪৯ জন, নওগাঁ জেলায় ৩৯ জন, সিরাজগঞ্জ জেলায় ১৬ জন, পাবনাতে ১৩ জন এবং রাজশাহী জেলা থেকে একজন ও রাজশাহী মেট্রোপলিটন থেকে এক জন কাব স্কাউট রয়েছে। শাপলা কাব এ্যাওয়ার্ড অর্জনের দিক থেকে জয়পুরহাট জেলা এবার রাজশাহী বিভাগে ১ম স্থানে রয়েছে। গত মঙ্গলবার বাংলাদেশ স্কাউটস থেকে ওই চূড়ান্ত ফলাফল ঘোষণা করা হয়।
শিশুদের সুপ্ত প্রতিভার বিকাশ ঘটিয়ে সৎ, যোগ্য ও আদর্শ নাগরিক হিসেবে গড়ে তোলার লক্ষ্য নিয়ে প্রাথমিক পর্যায়ের প্রতিটি বিদ্যালয়ে কাব স্কাউট দল গঠন ও কার্যক্রম পরিচালনা করা হচ্ছে। ইতোমধ্যে প্রধানমন্ত্রীর দফতর থেকে প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে দু’টি করে কাব স্কাউট, স্কাউট ও রোভার দল গঠনের নির্দেশনা প্রদান করা হয়েছে। এ লক্ষ্য বাস্তবায়নে কাজ করছে বাংলাদেশ স্কাউটস। প্রধানমন্ত্রী সুবিধা মতো সময়ে কাব স্কাউট শিশুদের হাতে এ এ্যাওয়ার্ড প্রদান করবেন।
জয়পুরহাটের সর্বোচ্চ সংখ্যক শিশু এবার শাপলা কাব এ্যাওয়ার্ড অর্জন করায় জেলা স্কাউটসের সভাপতি ও জেলা প্রশাসক মো. মোকাম্মেল হক, জেলা কমিশনার মো. তোফাজ্জল হোসেন, সেক্রেটারি মো. আবুল বাশার ও বাংলাদেশ স্কাউটস জয়পুরহাট জোনের সহকারি পরিচালক আব্দুর রশিদ এ্যাওয়ার্ড অর্জনকারী কাব স্কাউট ও ইউনিট লিডারদের অভিনন্দন জানিয়েছেন।