সিলেট-লন্ডন সরাসরি ফ্লাইট এপ্রিলে চালু হবে : বিমান প্রতিমন্ত্রী

278

সিলেট, ২৯ ফেব্রুয়ারি, ২০২০ (বাসস) : বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মাহবুব আলী বলেছেন, আগামী এপ্রিলে সিলেট থেকে লন্ডনে সরাসরি ফ্লাইট চালু হবে।
আজ শনিবার দুপুরে সিলেটের ওসমানীনগরে এক অনুষ্ঠানে তিনি একথা বলেন। উপজেলার তাজপুর কাজিরগাঁওয়ে মরহুম আফতাব আলী মেমোরিয়াল ট্রাষ্ট আয়োজিত বিনামূল্যে চক্ষু শিবির অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন প্রতিমন্ত্রী।
মাহবুব আলী আরও বলেন, সিলেট ওসমানী বিমানবন্দরে রিফুয়েলিং ব্যবস্থা রয়েছে। রানওয়ের সম্প্রসারণের কাজ চলছে। একই সঙ্গে আন্তর্জাতিক বিভিন্ন সুযোগ-সুবিধা নিশ্চিত করা হচ্ছে। চলমান কাজ শেষ হলেই আন্তর্জাতিক ফ্লাইট ওঠানামায় আর কোন বাঁধা থাকবে না।
তিনি বলেন, আমি চেষ্টা করেছি দুর্নীতিবাজদের আইনের আওতায় নিয়ে আসতে। ইতিমধ্যে বিমানের অনেক দুর্নীতিবাজের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হয়েছে। বিমানে যারাই অপকর্ম করবে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে, কেউ রেহাই পাবে না।
প্রতিমন্ত্রী বলেন, সিলেটের অধিকাংশ লোক যুক্তরাজ্য, যুক্তরাষ্ট্র, ইউরোপসহ বিশে^র বিভিন্ন দেশে অবস্থান করছেন। প্রবাসীদের সাথে বাংলাদেশের পতাকা বহনকারী রাষ্ট্রীয় প্রতিষ্ঠান বিমান বাংলাদেশের যোগসূত্র নিশ্চিত করতে সরকার কাজ করছে।
মরহুম আফতাব আলী মেমোরিয়াল ট্রাষ্টের সভাপতি প্রবাসী আনছার মিয়ার সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান বক্তা ছিলেন সিলেট জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদ চেয়ারম্যান অ্যাডভোকেট লুৎফুর রহমান। বিশেষ অতিথি ছিলেন সিলেট-২ আসনের সংসদ সদস্য মোকাব্বির খান, হবিগঞ্জ জেলা পরিষদের চেয়ারম্যান ডা. মুশফিক হোসেন চৌধুরী, সিলেট রেঞ্জের অতিরিক্ত ডিআইজি জয় দেব কুমার ভদ্র, সিলেট জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নাসির উদ্দিন খান।

image_printPrint