বাসস দেশ-১৯ : চট্টগ্রামে পুলিশ বক্সে বিস্ফোরণের ঘটনাকে নাশকতা মনে করছে পুলিশ

255

বাসস দেশ-১৯
চট্টগ্রাম-পুলিশ বক্সে বিস্ফোরণ
চট্টগ্রামে পুলিশ বক্সে বিস্ফোরণের ঘটনাকে নাশকতা মনে করছে পুলিশ
চট্টগ্রাম, ২৯ ফেব্রুয়ারি ২০২০ (বাসস) : চট্টগ্রাম মহানগরীর দুই নম্বর গেট এলাকায় ট্রাফিক পুলিশ বক্সে বিস্ফোরণের ঘটনাকে নাশকতা মনে করছে। পুলিশ ্এ ঘটনাকে সাধারণ কোনো দুর্ঘটনা হিসেবে দেখছে না। ঘটনাস্থল থেকে বিস্ফোরক জাতীয় দ্রব্যের আলামত সংগ্রহের পর পুলিশ এ ঘটনাকে নাশকতা মনে করছে।
চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) উপ-কমিশনার বিজয় বসাক জানান, দুই নম্বর গেটে বিস্ফোরণের ঘটনাটি আমরা তদন্ত করছি। ঢাকা থেকে আজ সকালে ১১ সদস্যের একটি বিশেষজ্ঞ দল চট্টগ্রাম এসেছে। তারা ইতিমধ্যে ঘটনাস্থল থেকে বিভিন্ন আলামত সংগ্রহ করেছেন।
বিস্ফোরণের জের হিসেবে সিএমপি ইতিমধ্যে নগরীতে সতর্কাবস্থা জারি করেছে। অতিরিক্ত পুলিশ কমিশনার আমেনা বেগম বলেন, নগরীর নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। সংশ্লিষ্ট সবাইকে সতর্কতার সাথে তাদের দায়িত্ব পালনের জন্য নির্দেশ দেয়া হয়েছে। পুলিশের বিভিন্ন স্থাপনা ছাড়াও বন্দর নগরীর সব সরকারি ও গুরুত্বপূর্ণ স্থাপনাগুলোতে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে।
উল্লেখ্য, গত শুক্রবার রাতে দুই নম্বর গেট এলাকায় স্থাপিত ট্রাফিক পুলিশের একটি বক্সে বিস্ফোরণের ঘটনা ঘটে। এতে দুই পুলিশ সদস্যসহ ৫ জন আহত হয়। আহতরা হলেন, ট্রাফিক সার্জেন্ট আরাফাত হোসেন ভূঁইয়া, এএসআই মো. আতাউদ্দিন, স্থানীয় দুই জন জাহিদ বিন জাহাঙ্গীর ও মো. সুমন।
বাসস/কেএস/অমি/২০১৭/অমি