চট্টগ্রাম বিভাগে খাদ্যে ভেজাল বিরোধী অভিযান জোরদার করা হবে

283

চট্টগ্রাম, ২৫ ফেব্রুয়ারি, ২০২০ (বাসস): চট্টগ্রাম বিভাগীয় কমিশনার এবিএম আজাদ বলেছেন, ভেজাল খাদ্য উৎপাদন ও বিপণন বন্ধ করতে মোবাইল কোর্ট পরিচালনা আরো জোরদার করতে হবে।
তিনি বলেন, ভেজাল বিরোধী অভিযানে দেশের সকল পর্যায়ের মানুষকে সম্পৃক্ত হতে হবে। ভেজাল খাদ্য মানবদেহকে ধ্বংস করে। এটা মুক্তিযুদ্ধের চেতনাবিরোধী কর্মকা-।
আজাদ আরো বলেন, নিরাপদ খাদ্য কর্তৃপক্ষকে ভেজাল বিরোধী অভিযানে সহযোগিতা করার জন্য জেলা প্রশাসকসহ সরকারের সকল দপ্তরের কর্মকর্তাদের সর্বাত্মক সহায়তা দিতে হবে।
এবিএম আজাদ আজ চট্টগ্রাম সার্কিট হাউজ মিলনায়তনে বিভাগীয় আইন-শৃঙ্খলা কমিটির সভায় এ কথা বলেন।
সভায় অতিরিক্ত বিভাগীয় কমিশনার (সার্বিক) শংকর রঞ্জন সাহা, চট্টগ্রাম রেঞ্জ ডিআইজি খন্দকার গোলাম ফারুক, সিএমপি কমিশনার মো. মাহাবুবুর রহমান, বিজিবি’র জোনাল কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল আব্দুল্লাহ আল মামুন, কমান্ডার এম শরিফুল হক খান, লে. কর্নেল মো মুনির হাসান, চট্টগ্রাম জেলা প্রশাসক মোহাম্মদ ইলিয়াস হোসেন, কক্সবাজার জেলা প্রশাসক মো. কামাল হোসেন, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের অতিরিক্ত পরিচালক মো. মজিবুর রহমান পাটওয়ারীসহ সংশ্লিষ্ট ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।
সভায় জানানো হয়, ভেজাল খাদ্য উৎপাদন ও বিপণন রোধে ২০১৯ সালের ডিসেম্বর মাসে ১৭৫ টি অভিযান পরিচালনা করে ৩২১টি মামলা দায়ের করে ৩৩ লক্ষ ৭৩ হাজার ৩ শত টাকা আদায় করা হয়েছে। চলতি বছরের জানুয়ারি মাসে ১৭২ টি অভিযান পরিচালনা করে ৩২৯টি মামলা রুজু করে ৩১ লক্ষ ১০ হাজার টাকা আদায় করা হয়েছে। এতে ২ লক্ষ ৬৩ হাজার টাকা আদায় বৃদ্ধি পেয়েছে।
সভায় মেট্রোপলিটন পুলিশ প্রশাসন থেকে জানানো হয়, চট্টগ্রাম জেলায় আইন-শৃংখলা পরিস্থিতি ভালো। আসন্ন চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচন অবাধ ও সুষ্ঠু হবে। স্থানীয়দের মধ্যে কোন ধরণের বেআইনি অস্ত্র ব্যবহারের তথ্য পাওয়া যায়নি ।