কবি আবুবকর সিদ্দিক ও গবেষক সিরাজুল হক পাচ্ছেন পুরস্কার

1005

ঢাকা, ২৪ ফেব্রুয়ারি, ২০২০ (বাসস) : রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ‘ডক্টর মুহাম্মদ এনামুল হক কলাবিদ’ পুরস্কারের জন্য মনোনীত হয়েছেন কথাসাহিত্যিক ও গীতিকার আবুবকর সিদ্দিক।
এছাড়া প্রাবন্ধিক ও গবেষক ড. খোন্দকার সিরাজুল হককে (মরণোত্তর) ‘মোল্লাহ এবাদত হোসেন গবেষণা সাহিত্য স্মৃতিপদক-২০২০’ এর জন্য মনোনীত হয়েছেন।
রোববার ঢাকায় অনুষ্ঠিত বাংলা বিভাগ অ্যালামনাই রাজশাহী বিশ্ববিদ্যালয়ের কার্যনির্বাহী পর্ষদের একসভায় পুরস্কার কমিটির মনোনয়ন সিদ্ধান্ত গৃহীত হয়।
আগামী ৫ মার্চ রাজশাহী বিশ্ববিদ্যালয়ে অনুষ্ঠিতব্য তৃতীয় সম্মিলনের উদ্বোধন অনুষ্ঠানে উভয় পুরস্কার আনুষ্ঠানিকভাবে কবি আবুবকর সিদ্দিকের হাতে এবং সিরাজুল হকের প্রতিনিধির কাছে তুলে দেয়া হবে। বাংলা বিভাগ অ্যালামনাইয়ের এ উভয় পুরস্কারে সম্মাননাপত্র, ক্রেস্ট, উত্তরীয় ও নগদ ২৫ হাজার টাকা করে প্রদান করা হবে।
এদিকে, মুজিব শতবর্ষের প্রাক্কালে অনুষ্ঠিতব্য এ সম্মিলন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মৃতিতে নিবেদিত করা হয় এবং উৎসবে ‘বাংলা ভাষা ও সাহিত্যে জাতির পিতা প্রসঙ্গ’-বিষয়ে উদ্বোধন অনুষ্ঠানে বক্তৃতা ও স্মরণিকায় লেখা প্রকাশের সিদ্ধান্ত গ্রহণ করা হয়।