পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে মালয়েশিয়ার মন্ত্রীর সাক্ষাৎ

137

ঢাকা, ২৩ ফেব্রুয়ারি, ২০২০ (বাসস) : বাংলাদেশে সফররত মালয়েশিয়ার মানব সম্পদ বিষয়ক মন্ত্রী এম কুলাসেজারান আজ এখানে পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেনের সঙ্গে তাঁর অফিসে সাক্ষাৎ করেছেন।
বৈঠকে পররাষ্ট্রমন্ত্রী মোমেন জিটুজি প্লাস প্রক্রিয়ার অধীনে ২০১৭-২০১৮ সালে মালয়েশিয়ায় কর্মরত প্রায় ২ লাখ ৮০ হাজার বাংলাদেশী শ্রমিকের চাকরি হওয়ায় মালয়েশীয় সরকারকে ধন্যবাদ জানান।
বৈঠকে পররাষ্ট্রমন্ত্রী মালয়েশিয়ায় অবস্থানকারী বৈধ কাগজপত্র বিহীন বাংলাদেশীদের নিয়মিত করতে সেদেশের সরকারের প্রতি অনুরোধ জানান, যাতে অভিবাসি শ্রমিকরা স্থানীয় ও দেশের অর্থনীতিতে অবদান রাখতে পারে।
বৈঠকে পররাষ্ট্রমন্ত্রী রোহিঙ্গা ইস্যুতে আন্তর্জাতিক এবং আঞ্চলিক উভয় ক্ষেত্রে সমর্থন অব্যাহত রাখার জন্য মালয়েশিয়াকে ধন্যবাদ জানান। তিনি রোহিঙ্গাদের নিরাপদ, মযার্দাপূর্ণ ও টেকসই প্রত্যাবাসনের জন্য অনুকুল পরিবেশ সৃষ্টি করতে মিয়ানমারকে রাজি করাতে আসিয়ানে আরো সক্রিয় ভূমিকা রাখার অনুরোধ জানান।
মালয়েশিয়ার মন্ত্রী রোহিঙ্গা সংকটের একটি গ্রহনযোগ্য সমাধানের জন্য তার সরকারের অব্যাহত সমর্থন প্রদানের আশ্বাস ব্যক্ত করেন।
পররাষ্ট্রমন্ত্রী মোমেন বাংলাদেশ সফরে আসায় মালয়েশিয়ার মন্ত্রীকে ধন্যবাদ জানান এবং বাংলাদেশী অভিবাসী শ্রমিকদের জন্য মালয়েশিয়ার শ্রম বাজার খুব শিগগির উন্মুক্ত হবে বলে আশা প্রকাশ করেন।

image_printPrint