বাসস দেশ-৩৩ : প্রতিটি গ্রামে শহরের সকল সুবিধা পৌঁছে দেয়া হবে : পরিবেশ মন্ত্রী

429

বাসস দেশ-৩৩
মৌলভীবাজার-পরিবেশ মন্ত্রী
প্রতিটি গ্রামে শহরের সকল সুবিধা পৌঁছে দেয়া হবে : পরিবেশ মন্ত্রী
ঢাকা, ২৩ ফেব্রুয়ারি, ২০২০ (বাসস): পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী মো. শাহাব উদ্দিন বলেছেন, দেশের প্রতিটি গ্রামে শহরের সকল সুযোগ-সুবিধা পৌঁছে দেয়ার লক্ষ্যে সরকার বিভিন্ন ধরনের উন্নয়নমূলক কাজ করছে।
তিনি বলেন, সরকার প্রত্যন্ত অঞ্চলে বিভিন্ন ধরনের উচ্চ শিক্ষা প্রতিষ্ঠান স্থাপন, যোগাযোগ ব্যবস্থার উন্নয়ন, স্বাস্থ্যসেবা নিশ্চিত করণ এবং বিদ্যুৎ সংযোগ স্থাপনসহ বিভিন্ন পরিকল্পনা বাস্তবায়ন করছে।
পরিবেশ মন্ত্রী আজ মৌলভীবাজার বড়লেখা উপজেলায় ১ কোটি ৪ লাখ টাকা ব্যয়ে বিদ্যুৎ সংযোগহীন এলাকার আর্থিকভাবে অস্বচ্ছল জনগণের মাঝে ৭শ’ ৭টি হোম সোলার প্যানেল ও ২১টি স্ট্রিট লাইট বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন।
দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের অর্থায়নে এ প্রকল্প বাস্তবায়ন করা হচ্ছে।
জাতির পিতার সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার পরিকল্পনা সম্পন্ন হলে বাংলাদেশ হবে উন্নত দেশ এবং তখন শহর ও গ্রামের মধ্যে আর কোনো পার্থক্য থাকবে না বলেও পরিবেশ মন্ত্রী উল্লেখ করেন।
বরলেখা উপজেলা নির্বাহী কর্মকর্তা শামীম আল ইমরানের সভাপতিত্বে সোলার প্যানেল বিতরণ অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বড়লেখা উপজেলা পরিষদ চেয়ারম্যান সোয়েব আহমদ, ভাইস-চেয়ারম্যান মোঃ তাজ উদ্দিন, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আনোয়ার উদ্দিন, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ইয়াছিনুল হক এবং বড়লেখা উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো: উবায়েদ উল¬াহ খান প্রমুখ বক্তৃতা করেন।
এরআগে পরিবেশ মন্ত্রী উপজেলা পরিষদ চত্বরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান’র ম্যূরাল উদ্বোধন করেন।
এছাড়াও সকালে তিনি শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের মাধ্যমে বাস্তবায়নাধীন বরলেখা উপজেলার টেকাহালী উচ্চ বিদ্যালয় ভবনের উর্ধমুখী সম্প্রসারণ ও সোনাতলা উচ্চ বিদ্যালয়ে একাডেমিক ভবনের ভিত্তিপ্রস্থর স্থাপন এবং ধামাই নদীর পুন:খনন কাজ পরিদর্শন করেন।
বাসস/তবি/এফএইচ/২১৪৫/-শআ