মাগুরায় এসএমই পণ্য মেলা শুরু

337

মাগুরা, ২২ ফেব্রুয়ারি, ২০২০(বাসস): মাগুরা কালেক্টরেট মাঠে আজ শনিবার সকাল সাড়ে ১০টায় শুরু হয়েছে ৭ দিনব্যাপি আঞ্চলিক এসএমই পণ্য মেলা। জেলা প্রশাসনের সহযোগিতায়-ক্ষুদ্র ও কুটির শিল্প ফাউন্ডেশন (এসএমই) এ মেলার আয়োজন করেছে। জেলা প্রশাসক আশরাফুল আলম প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এ মেলার উদ্বোধন করেন।
অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আফাজ উদ্দিনের সভাপতিত্বে বক্তব্য রাখেন এসএমই ফাউন্ডেশনের এজিএম মুহম্মদ মোরশেদ আলম, জেলা পরিষদ চেয়ারম্যান পঙ্কজ কুন্ডু, সদর উপজেলা চেয়ারমম্যান আবু নাসির বাবলু, মাগুরা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক শামীম খান, পৌর প্যানেল মেয়র মোকবুল হাসান মাকুল, মাগুরা চেম্বার অব কমার্সের পরিচালক তানভীর আহমেদ রেমন প্রমুখ। এ উপলক্ষে সকাল সাড়ে ১০ টায় র‌্যালি অনুষ্ঠিত হয়।
আলোচনা সভায় জানানো হয়, এসএমই ফাউন্ডেশন ক্ষুদ্র ও মাঝারি শিল্প উদ্যোক্তাদের পণ্যের বাজারজাতকরণের সহায়তা প্রদানের অংশ হিসেবে এ মেলা অনুষ্ঠিত হচ্ছে। মেলায় ৫০টি স্টলে আঞ্চলিকভাবে উৎপাদিত বাঁশ-বেতের তৈরী পণ্য,শীতল পাটি, পাটজাত পণ্য, চামড়াজাত সামগ্রী, পোশাক, ডিজাইন ও ফ্যাশন ওয়্যার, হ্যান্ডি ক্র্যাফটস্, কৃষি প্রক্রিয়াজাত পণ্য, গৃহস্থালী পণ্য, খেলনা, লাইট ইঞ্জিনিয়ারিং পণ্য এবং অন্যান্য সেক্টরের স্বদেশী পণ্য প্রদর্শনী ও বিক্রয় হচ্ছে। মেলা চলাকালে প্রতিদিন সন্ধ্যায় অনুষ্ঠিত হবে মনোঙ্গ সাংস্কৃতিক অনুষ্ঠান। আগামী ২৮ ফেব্রুয়ারি মেলা শেষ হবে।