মিয়ানমারের বিজিপি প্রতিনিধিদলের বিজিবি-বিএসএফ ‘জয়েন্ট রিট্রিট সেরিমনি’ পরিদর্শন

75
image_printPrint

ঢাকা, ১০ জুলাই, ২০১৮ (বাসস) : মিয়ানমারের সীমান্ত রক্ষী বাহিনী বর্ডার গার্ড পুলিশ (বিজিপি)-র একটি প্রতিনিধিদল আজ যশোরের বেনাপোল আইসিপিতে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) এবং ভারতের বর্ডার সিকিউরিটি ফোর্স (বিএসএফ)-এর নিয়মিত আনুষ্ঠানিক রীতি ‘জয়েন্ট রিট্রিট সেরিমনি’ পরিদর্শন করেছেন।
ঢাকায় বিজিবি’র এক সংবাদ বিজ্ঞপ্তিতে একথা জানানো হয়েছে।
ঢাকায় সোমবার শুরু হওয়া বিজিবি ও বিজিপি-এর সিনিয়র পর্যায়ের সীমান্ত সম্মেলনে যোগদানকারী মিয়ানমারের প্রতিনিধিদলটি উভয় বাহিনীর বিদ্যমান বন্ধুত্বপূর্ণ সম্পর্ক ও পারস্পরিক আস্থা বৃদ্ধির অংশ হিসেবে বেনাপোল আইসিপি পরিদর্শন করলেন।
উল্লেখ্য, মিয়ানমারের চীফ অব পুলিশ জেনারেল স্টাফ, পুলিশ ব্রিগেডিয়ার জেনারেল মায়ো থান-এর নেতৃত্বে ১১ সদস্যের মিয়ানমার প্রতিনিধিদল বিজিবি ও বিজিপি সিনিয়র পর্যায়ের ৯ থেকে ১২ জুলাই ৪ দিনব্যাপী সীমান্ত সম্মেলনে অংশ নিচ্ছেন।
মিয়ানমার প্রতিনিধিদলের সদস্যরা বেনাপোলে ‘রিট্রিট সেরিমনি’ পরিদর্শনকালে বিজিবি ও বিএসএফ-এর বন্ধুত্বপূর্ণ এই আনুষ্ঠানিকতার প্রশংসা করেন এবং আগ্রহের সাথে উপভোগ করেন।
এর আগে আজ সকালে মিয়ানমার প্রতিনিধিদল ঢাকা থেকে যশোর বিমান বন্দরে এসে পৌঁছলে বিজিবি’র দক্ষিণ-পশ্চিম রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মো. খালেদ-আল-মামুন তাদের উষ্ণ অভ্যর্থনা জানান।
আগামীকাল প্রতিনিধিদলটি ঢাকায় ফিরবে এবং আগামী ১২ জুলাই সীমান্ত সম্মেলন শেষে মিয়ানমার প্রতিনিধিদল ঢাকা ত্যাগ করেব।