প্রধানমন্ত্রী শেখ হাসিনার সফল নেতৃত্বে ভিশন-২০৪১ এখন দৃশ্যমান বাস্তবতা : পলক

87
image_printPrint

নাটোর, ১০ জুলাই, ২০১৮ (বাসস) : তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সফল নেতৃত্বে দেশ প্রযুক্তিগতভাবে যেভাবে এগিয়েছে তাতে ভিশন-২০৪১ এখন আর অবাস্তব কোন কল্পকথা নয়, দৃশ্যমান বাস্তবতা।
ভিশন-২০৪১ দেশের সমৃদ্ধির সোপান হিসেবে উল্লেখ করে তিনি বলেন, দীর্ঘ মেয়াদী এই পরিকল্পনা পর্যায়ক্রমে বাস্তবায়নের মধ্য দিয়ে বাংলাদেশ উন্নয়নের শীর্ষস্থানে পৌঁছে যাবে।
জুনাইদ আহমেদ পলক আজ বিকেলে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে নাটোরের জেলা প্রশাসনের উদ্যোগে জেলার উন্নয়ন পরিকল্পনা ‘নাটোর ভিশন-২০৪১’র খসড়া উপস্থাপন উপলক্ষে আয়োজিত মতবিনিময় সভায় একথা বলেন।
তথ্য ও যোগাযোগ প্রতিমন্ত্রী পলক বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা এদেশের মানুষকে উন্নয়নের পথে উদ্বুদ্ধ করে উন্নয়নের মহাপরিকল্পনা ভিশন-২০৪১ উপহার দিয়েছেন।
তিনি বলেন, স্বল্প মেয়াদী, মধ্য মেয়াদী ও দীর্ঘ মেয়াদী পরিকল্পনার মাধ্যমে ভিশন-২০২১, এসডিজি-২০৩০ এবং ভিশন-২০৪১ মেয়াদে এই মহাপরিকল্পনা বাস্তবায়ন করা হচ্ছে।
পলক বলেন, দেশের পরিকল্পনার সাথে সংগতি রেখে জেলা প্রশাসন প্রণীত নাটোর ভিশন-২০৪১ বাস্তবায়ন করা হবে।
তিনি আরো বলেন, দেশের ৬৪টি জেলার অনুসরণীয় ইতিবাচক দিকগুলো সম্পর্কে তথ্য সংগ্রহ করে নাটোর ভিশন-২০৪১’র মধ্যে অন্তর্ভূক্ত করে এ পরিকল্পনা বাস্তবায়ন করা হলে নাটোর হবে উন্নয়নের মডেল।
জেলা প্রশাসক শাহিনা খাতুনের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় অন্যান্যের মধ্যে নাটোর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম শিমুল এমপি, নাটোর-১ আসনের সংসদ সদস্য এডভোকেট আবুল কালাম আজাদ, নাটোর জেলা পরিষদের চেয়ারম্যান এডভোকেট সাজেদুর রহমান খান বক্তব্য রাখেন।
মতবিনিময় সভায় পাওয়ার পয়েন্টের মাধ্যমে ৪৫টি মন্ত্রনালয়ের নাটোর জেলা ভিত্তিক উন্নয়ন পরিকল্পনা নাটোর ভিশন-২০৪১ উপস্থাপন করে উপস্থিত জনপ্রতিনিধি, সাংবাদিক ও সুধীজনদের মতামত গ্রহণ করা হয়।