বার্সেলোনায় মেসির ইনজুরি পরীক্ষা করা হবে

372

বার্সেলোনা, ২৯ মার্চ ২০১৮ (বাসস) : আন্তর্জাতিক দায়িত্ব শেষে বার্সেলোনায় ফিরে আসার পরে লিওনেল মেসির ইনজুরি পর্যবেক্ষণ করা হবে বলে জানিয়েছেন বার্সা কোচ আর্নেস্টো ভালভার্দে। তবে তিনি আশা করছেন মেসির হ্যামস্ট্রিং ইনজুরি ততটা গুরতর নয়।
৩০ বছর বয়সী মেসি মঙ্গলবার স্পেনের বিপক্ষে আর্জেন্টিনার ৬-১ গোলে বিধ্বস্ত হবার ম্যাচটিতে ফিটনেস পরীক্ষায় উত্তীর্ণ হতে ব্যর্থ হওয়ায় দলে বাইরে ছিলেন। এর আগে শুক্রবার ইতালির বিপক্ষে জয়ী ম্যাচেও তিনি খেলতে পারেননি। ভালভার্দে বলেছেন মেসির এই সমস্যা আগেও ছিল। দুই সপ্তাহ আগেও ব্যাথা নিয়েই তিনি এ্যাথলেটিক বিলবাওয়ের বিপক্ষে খেলেছেন। কিন্তু ভালভার্দে বিষয়টি নিয়ে খুব একটা চিন্তিত নন। এ সম্পর্কে বার্সা কোচ বলেছেন, আমি চিন্তিত নই কারন লিও নিজেকে খুব ভালই চেনে। তবে আমরাও এ সম্পর্কে নিশ্চিত করে কিছু বলতে পারছি না। এ্যাথলেটিকের বিপক্ষে সে ভালভাবেই ম্যাচ শেষ করেছে। এটা ঠিক যে কিছুটা সমস্যাতো রয়েছেই। কিন্তু খুব একটা গুরুতর নয়। বার্সেলোনায় ফিরে এসে মেডিকেল টিমের সাথে আলোচনা করেই পরবর্তী পদক্ষেপ নেয়া হবে।
শনিবার সেভিয়ার বিপক্ষে লা লিগায় পরবর্তী ম্যাচে অংশ নেবে বার্সেলোনা। মেসিসহ অন্য সতীর্থরাও আন্তর্জাতিক দায়িত্ব শেষে কাতালান শিবিরে ফিরতে শুরু করেছে। আগামী মাসে বেশ ব্যস্ত সময় অতিবাহিত করবে বার্সেলোনা। লা লিগা ছাড়াও রোমার বিপক্ষে চ্যাম্পিয়নস লীগের কোয়ার্টার ফাইনালের দুই লেগসহ ২১ এপ্রিল আবারো সেভিয়ার বিপক্ষে কোপা ডেল রে ফাইনালে মাঠে নামবে বার্সা। এবারের মৌসুমে সব ধরনের প্রতিযোগিতায় ভালভার্দে ৩৫টি গোল করেছেন ও ১৬টিতে সহযোগিতা করেছেন।
এদিকে মেসি ছাড়াও হাঁটুর ইনজুরির কারনে জার্মানীর হয়ে ব্রাজিলের বিপক্ষে ম্যাচে খেলতে পারনেনি গোলরক্ষক মার্ক-আন্দ্রে টার স্টেগান। তবে হ্যামস্ট্রিং ও হাঁটুর সমস্যা কাটিয়ে স্পেন দলে ফিরেছিলেন আন্দ্রেস ইনিয়েস্তা ও জেরার্ড পিকে।