জনগণের কল্যাণে আরও আন্তরিকতার সঙ্গে কাজ করতে দলের নেতা-কর্মীদের প্রধানমন্ত্রীর নির্দেশ

653

ঢাকা, ১৮ ফেব্রুয়ারি, ২০২০ (বাসস) : প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শ অনুসরণ করে জনগণের কল্যাণে আরও আন্তরিকতার সঙ্গে কাজ করতে দলের নেতা-কর্মীদের নির্দেশ দিয়েছেন।
তিনি বলেন, ‘জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শ অনুসরণ করে দেশবাসীর কল্যাণে আপনাদেরকে আরও আন্তরিকতার সঙ্গে কাজ করতে হবে।’
আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা আজ রাতে জাতীয় সংসদ ভবনে আওয়ামী লীগ সংসদীয় দলের সভায় ভাষণে এ নির্দেশ দেন।
সভা সূত্র জানায়, আওয়ামী লীগ সভাপতি মুজিব বর্ষ উদযাপনকালে কোন রকম বাড়াবাড়ি না করতে দলীয় নেতাদের নির্দেশ দিয়েছেন।
বৈঠকে উপস্থিত একজন সংসদ সদস্য প্রধানমন্ত্রীর উদ্ধৃতি দিয়ে বলেন, ‘মুজিব বর্ষ উদযাপনে কোন রকম বাড়াবাড়ি করবেন না।’
শেখ হাসিনা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেমোরিয়াল ট্রাস্টের অনুমোদন ছাড়া জাতির পিতার কোন ম্যুরাল স্থাপন না করতেও দলের নেতা-কর্মীদের নির্দেশ দেন।
সভায় তিনি বঙ্গবন্ধু হত্যাকান্ডের পর তাঁর দুঃস্বপ্নের দিনগুলোর কথা স্মরণ করেন। তিনি বলেন, ‘জাতির পিতার হত্যাকান্ডের পর অনেকের ভূমিকা সম্পর্কে আমরা জানি। তাই বঙ্গবন্ধু মেমোরিয়াল ট্রাস্টের অনুমতি ছাড়া জাতির পিতার কোন ম্যুরাল স্থাপন করবেন না।’
বেশ কয়েকজন সংসদ সদস্য বলেছেন, আওয়ামী লীগ সভাপতি মুজিব বর্ষ উদযাপনকালে দল ও সংসদ সদস্যদের মধ্যে যাতে দূরত্ব সৃষ্টি না হয়, সে ব্যাপারে সতর্ক করে দিয়েছেন।
তারা বলেন, দলের কয়েকজন সিনিয়র সংসদ সদস্যের অনুপস্থিতিতে তিনি অসন্তোষ প্রকাশ করেন। সংসদ অধিবেশন চলাকালে এ সব সিনিয়র সংসদ সদস্য তাঁর পেছনে বসেন।
বেশ কয়েকজন সংসদ সদস্য তাদের নিজ নিজ এলাকায় বিভিন্ন সমন্বয় কমিটিতে তাদেরকে অন্তর্ভুক্ত করার দাবি জানান।