১৮-২৪ জুলাই জাতীয় মৎস্যসপ্তাহ, প্রধানমন্ত্রী উদ্বোধন করবেন ১৯ জুলাই

145

ঢাকা, ১০ জুলাই, ২০১৮ (বাসস) : আগামী ১৮ থেকে ২৪ জুলাই পর্যন্ত দেশব্যাপী জাতীয় মৎস্যসপ্তাহ ২০১৮ পালিত হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ১৯ জুলাই গণভবনের লেকে পোনামাছ অবমুক্তকরণের মাধ্যমে এই সপ্তাহের আনুষ্ঠানিক উদ্বোধন করবেন।
আজ মঙ্গলবার মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ে এ বিষয়ে এক সমন্বয় সভা অনুষ্ঠিত হয়। মন্ত্রণালয়ের সচিব রইছুলআলম মন্ডলের সভাপতিত্বে অনুষ্ঠানে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী নারায়ন চন্দ্র চন্দ প্রধান অতিথি ছিলেন।
এ বিষয়ে মৎস্য অধিদপ্তরের মহাপরিচালক মোঃ গোলজার হোসেন বাসস’কে জানান, মৎস্যসপ্তাহ উপলক্ষে ১৮ জুলাই সকাল ৮টায় মৎস্যভবন থেকে একটি র‌্যালি বের হবে এবং এদিন সকাল ১১টায় মৎস্যভবনে মৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রী নারায়ন চন্দ্র চন্দ এ ব্যাপারে একটি প্রেসব্রিফিং করবেন।
তিনি জানান, মৎস্যসপ্তাহ পালন উপলক্ষে ১৯ জুলাই জাতীয় পত্রিকায় ক্রোড়পত্র এবং মৎস্য সম্পদের উন্নয়ন-অগ্রগতি এবং সাফল্য ও সম্ভাবনা নিয়ে একটি সংকলন প্রকাশ করা হবে।
পরে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের এক বিজ্ঞপ্তিতে জানানো হয়, সপ্তাহটি পালন উপলক্ষে ২০ জুলাই মৎস্য গবেষণাকেন্দ্র ময়মনসিংহে ৫ দিনব্যাপী এবং এর ৫টি উপকেন্দ্রে ৩দিনব্যাপী মৎস্যপ্রযুক্তি মেলা অনুষ্ঠিত হবে। এদিন দেশব্যাপী মৎস্যখাতের উন্নয়নবিষয়ক তথ্য ও ভিডিওচিত্রের প্রদর্শনও করা হবে।
২১ জুলাই বঙ্গভবনের লেকে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ এবং ২২ জুলাই সংসদ ভবনের লেকে জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী পোনামাছ অবমুক্ত করবেন।
২৩ জুলাই এ বিষয়ে সেমিনার ছাড়াও ময়মনসিংহ অবস্থিত বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে র‌্যালি, পোনামাছ অবমুক্তকরণসহ সেমিনার অনুষ্ঠিত হবে।
২৪ জুলাই সমাপনী দিনে মৎস্যখাতে অবদানের জন্য কৃষিবিদ ইনস্টিটিউশনে নির্বাচিত ব্যক্তি ও প্রতিষ্ঠানকে জাতীয় মৎস্য পুরস্কার-২০১৮ প্রদান করবেন মৎস্য ও প্রাণীসম্পদ মন্ত্রী।

image_printPrint