যুক্তরাজ্যে দুর্যোগ পরিস্থিতি মোকাবিলায় সৈন্য মোতায়েন

286

লন্ডন, ১৬ ফেব্রুয়ারি, ২০২০ (বাসস ডেস্ক): যুক্তরাজ্যে দুর্যোগ ডেনিস আঘাত হানার পর পরিস্থিতি মোকাবিলায় শনিবার সেনা মোতায়েন করা হয়েছে। সেখানে তীব্র বাতাস ও ভারীবৃষ্টি ভ্রমণ বিঘিœত ও ব্যাপক এলাকায় বন্যার আশঙ্কা সৃষ্টি করেছে। খবর এএ্ফপি’র।
প্রতিরক্ষা মন্ত্রণালয় গত সপ্তাহে আঘাত হানা দুর্যোগ সিয়ারায় সৃষ্ট বন্যায় মারাত্মক ক্ষতিগ্রস্থ পশ্চিম ইয়র্কশায়ার এলাকায় সৈন্য মোতায়েন করেছিল।
প্রতিরক্ষামন্ত্রী বেন ওয়ালেস বলেন, ‘আমাদের সশস্ত্র বাহিনী স্থানীয় কর্তৃপক্ষ ও কমিউনিটির সহযোগিতায় সব সময় প্রস্তুত রয়েছে।’
বৃটিশ এয়ার ওয়েজ ও ইজি জেট তাদের বিমান চলাচল স্থগিত রেখেছে। ইংল্যান্ডের দক্ষিণ উপকূলে শনিবার উত্তাল সমুদ্র থেকে দুটি মৃতদেহ উদ্ধার করা হয়। তাদের একজন এলপিজি ট্যাংকারের নিখোঁজ ক্রু বলে মনে করা হচ্ছে।
শনিবার ভোরে আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছিল, উত্তর আটলান্টিকে বাতাসের গতিবেগ ঘন্টায় ৯০ মাইলের অধিক ও ৩০ মিটার পর্যন্ত উচ্চ জলোচ্ছ্বাস হতে পারে।
আবহাওয়া দপ্তর সারাদেশে আটটি আবহাওয়া সতর্কতা প্রদান করে। পূর্বাভাসে উত্তর ও দক্ষিণ- পশ্চিম ইংল্যান্ড এবং ওয়েলসে শনিবার ও দক্ষিণ পূর্বাঞ্চলকে রোববার বিশেষভাবে সতর্ক থাকতে বলা হয়।