বাসস দেশ-২৩ : ঢাবি উপাচার্যের সাথে জাতিসংঘের খাদ্য ও কৃষি সংস্থার আবাসিক প্রতিনিধির সাক্ষাৎ

66

বাসস দেশ-২৩
ঢাবি-এফএও
ঢাবি উপাচার্যের সাথে জাতিসংঘের খাদ্য ও কৃষি সংস্থার আবাসিক প্রতিনিধির সাক্ষাৎ
ঢাকা, ১৩ ফেব্রুয়ারি, ২০২০ (বাসস) : বাংলাদেশে নিযুক্ত জাতিসংঘের খাদ্য ও কৃষি সংস্থার (এফএও) আবাসিক প্রতিনিধি রবার্ট ডি. সিম্পসন আজ বৃহস্পতিবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামানের সঙ্গে তাঁর কার্যালয়ে সাক্ষাৎ করেছেন।
সাক্ষাৎকালে তাঁরা জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষ্যে ঢাকা বিশ্ববিদ্যালয়ের উদ্যোগে আগামী ১৮ থেকে ২১ মার্চ ঢাকায় অনুষ্ঠিতব্য ‘ক্লাইমেট চেঞ্জ এন্ড ফুড সিকিউরিটি ইন সাউথ এশিয়া’ শীর্ষক আন্তর্জাতিক সম্মেলনের প্রস্তুতি ও অগ্রগতি নিয়ে মতবিনিময় করেন।
রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে রাজধানীর একটি হোটেলে এই সম্মেলনের উদ্বোধন করবেন বলে আশা করা হচ্ছে।
রবার্ট ডি. সিম্পসন ঢাবি উপাচার্যকে বলেন, জাতিসংঘের খাদ্য ও কৃষি সংস্থা এই সম্মেলন সফলভাবে আয়োজনের জন্য ঢাবি কর্তৃপক্ষ ও সংশ্লিষ্টদেরকে সার্বিক সহযোগিতা প্রদান করছে।
উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান বলেন, এই সম্মেলনের প্রস্তুতি ও যাবতীয় কার্যক্রম অত্যন্ত সুষ্ঠু ও সুন্দরভাবে এগিয়ে চলছে। এই বৃহৎ আয়োজন সফল ও সার্থক করার জন্য জাতিসংঘের খাদ্য ও কৃষি সংস্থার যে কোন পরামর্শ ঢাকা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ সাদরে গ্রহণ করবেন বলেও উপাচার্য উল্লেখ করেন।
উপাচার্য ঢাকা বিশ্ববিদ্যালয়ে আসা এবং আসন্ন ‘ক্লাইমেট চেঞ্জ এন্ড ফুড সিকিউরিটি ইন সাউথ এশিয়া’ শীর্ষক আন্তর্জাতিক সম্মেলনে সহযোগিতা করার জন্য রবার্ট ডি. সিম্পসনকে ধন্যবাদ জানান।
বাসস/সবি/এমএন/২০০৫/এবিএএইচ