বাসস ক্রীড়া-২ : শাস্তির হাত থেকে বেঁচে যাওয়া ভিদা খেলবেন সেমিফাইনালে

398

বাসস ক্রীড়া-২
ফুটবল-ভিদা
শাস্তির হাত থেকে বেঁচে যাওয়া ভিদা খেলবেন সেমিফাইনালে
মস্কো, ১০ জুলাই ২০১৮ (বাসস) : ফিফার শাস্তির হাত থেকে বেঁচে গেলেন ক্রোয়েশিয়ার ডিফেন্ডার ডোমাগো ভিদা। ফলে চলতি বিশ্বকাপের সেমিফাইনালে ইংল্যান্ডের বিপক্ষে খেলতে পারবেন তিনি। শাস্তি না দিলেও ভিদাকে সর্তক করে দিয়েছে ফিফা। আগামীকাল বিশ্বকাপের দ্বিতীয় সেমিফাইনালে ইংল্যান্ডের মুখোমুখি হবে ক্রোয়েশিয়া।
কোয়ার্টারফাইনালে রাশিয়াকে হারানোর পর ভিডিও বার্তায় ভিদা বলেছিলেন, ‘এটি ইউক্রেনের গৌরব।’ বিশ্বকাপে খেলছে না ইউক্রেন। তাহলে কোথা থেকে আসলো ইউক্রেন!!
রাশিয়ার সাথে ইউক্রেনের সর্ম্পকের কথা সবাই জানে। এই দু’দলের রাজনৈতিক অবস্থা মোটেও ভালো নয়। এমন অবস্থায় ইউক্রেনকে টেনে এনে বিপদে পড়ার উপক্রম ছিলো ভিদার। তার ভিডিও বার্তার পর অনেকেই বলেছিলেন- ফুটবল রাজনীতি টেনে আনায় শাস্তির মুখোমুখি হতে হবে ভিদাকে। এক ম্যাচ নিষিদ্ধ হতে পারেন তিনি। ফলে ইংল্যান্ডের বিপক্ষে সেমিফাইনালে খেলা হবে না তার। কিন্তু না, ভাগ্য সুপ্রসন্ন থাকায় শাস্তির পেতে হচ্ছে না ভিদাকে। মৌখিকভাবে ভিদাকে সর্তক করে দিয়েছে ফিফা।
এমন খবরের পর নিজের প্রতিক্রিয়া জানিয়েছে ভিদা। তিনি বলেন, ‘জয়ের পর এত বেশি উচ্ছসিত ছিলাম যে, মজাটা বেশি হয়ে গিয়েছিলো। এই জয় ইউক্রেনের নয়, ক্রোয়েশিয়ার।’
বাসস/এএমটি/১৪০০/স্বব