জ্ঞানভিত্তিক সমাজ নির্মাণে প্রশিক্ষণের বিকল্প নেই : বিদ্যুৎ প্রতিমন্ত্রী

254

ঢাকা, ৬ ফেব্রুয়ারি, ২০২০ (বাসস): বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বলেছেন, জ্ঞানভিত্তিক সমাজ নির্মাণে প্রশিক্ষণের বিকল্প নেই। বিদ্যুৎ ও জ্বালানি খাতে প্রশিক্ষণের প্রয়োজন আরো বেশি। প্রযুক্তির পরিবর্তন ও আধুনিক প্রযুক্তির সংযোজন প্রশিক্ষণের মাধ্যমেই সম্ভব উল্লেখ করে তিনি বলেন, চাকরির প্রতিটি স্তরের পদোন্নতিতে প্রশিক্ষণের ব্যবস্থা রাখা প্রয়োজন।
প্রতিমন্ত্রী আজ বিদ্যুৎ ভবনে বাংলাদেশ পাওয়ার ম্যানেজমেন্ট ইনস্টিটিউটের প্রথম বুনিয়াদি প্রশিক্ষণ কোর্সের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।
প্রতিমন্ত্রী বলেন, মেধার সাথে পেশাদারিত্ব আনতে প্রশিক্ষণ প্রয়োজন। বাংলাদেশের উন্নয়ন, সম্ভাবনা ও প্রযুক্তি, রূপকল্প, পঞ্চবার্ষিকী পরিকল্পনা, ডেল্টাপ্যøান, সংবিধান ইত্যাদি সম্পর্কে ধারণা রাখা আবশ্যক।
অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বিদ্যুৎ বিভাগের সচিব ড. সুলতান আহমেদ, বাংলাদেশ পাওয়ার ম্যানেজমেন্ট ইনস্টিটিউটের রেক্টর মাহবুব-উল-আলম, ডেসকো’র পরিচালনা পর্ষদের চেয়ারম্যান মোছা. মাকসুদা বেগম ও ডেসকো’র ব্যবস্থাপনা পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. শহীদ সারওয়ার (অব.) বক্তব্য রাখেন।