বাজিস-১০ : খাগড়াছড়িতে দরিদ্র পরিবারের মাঝে আর্থিক অনুদান বিতরণ

386

বাজিস-১০
খাগড়াছড়ি-অনুদান-বিতরণ
খাগড়াছড়িতে দরিদ্র পরিবারের মাঝে আর্থিক অনুদান বিতরণ
খাগড়াছড়ি, ৯ জুলাই ২০১৮ (বাসস) : বিকল্প কর্মসংস্থান সৃষ্টির লক্ষ্যে জেলার পাড়া বনের আওতাভুক্ত ২৬৬৯ দরিদ্র পরিবারকে আর্থিক অনুদান দেয়া হবে।
এ উপলক্ষে আজ দুপুরে খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ প্রাঙ্গণে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়।
এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেনÑ খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান কংজরী চৌধুরী।
ইউএনডিপির খাগড়াছড়ি জেলা ব্যবস্থাপক প্রিয়তর চাকমার সভাপতিত্বে অনুষ্ঠানে জেলা পরিষদের মুখ্য নির্বাহী কর্মকর্তা মো. নুরুজ্জামান, জেলা পরিষদের সদস্য মংশেপ্রু চৌধুরী অপু, খগেশ্বর ত্রিপুরা, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান চঞ্চুমনি চাকমা প্রমুখ বক্তব্য রাখেন ।
বক্তারা বলেন, পাহাড়ের প্রাকৃতিক বনের ওপর গুরুত্বারোপ করে বলেন, প্রত্যন্তঞ্চলে যারা বসবাস করেন তারা বনের ওপর নির্ভরশীল হয়ে জীবিকা নির্বাহ করে থাকেন। তাদের কারণে যাতে পরিবেশ ও জীব বৈচিত্র্যের ওপর প্রভাব না পড়ে সে জন্য আর্থিক অনুদান দেয়া হচ্ছে। যাতে তারা বিকল্প উপায়ে জীবন ধারণ করতে পারে।
খাগড়াছড়ি সদর, মহালছড়ি ও মাটিরাঙ্গা উপজেলার ১ হাজার ১৫৪ পরিবারকে আজ আর্থিক অনুদান তুলে দেন অতিথিরা।
খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ, এসআইডি-সিএইচটি ও পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের যৌথ উদ্যোগে এ আর্থিক অনুদান বিতরণ করা হয়
খাগড়াছড়ি জেলায় পাড়া বনের আওতাভুক্ত ২ হাজার ৬৬৯ পরিবার রয়েছে। এদের মধ্যে দীঘিনালায় ১১৯৭, লক্ষীছড়িতে ২৫৯ ও গুইমারা উপজেলায় ৫৯ পরিবার রয়েছে। প্রত্যেক পরিবারকে ৭ হাজার টাকা অনুদান হিসেবে দেয়া হয়েছে। যারা পায়নি তাদের পর্যায়ক্রমে আর্থিক অনুদান দেয়া হবে বলে জানানো হয় অনুষ্ঠান থেকে।
বাসস/ সংবাদদাতা/১৯৫৫/-মরপা