বাসস দশ-৩৩ : সুরঞ্জিত সেনগুপ্তের মত ভোটার বান্ধব রাজনীতিবিদ হতে হবে : মোহাম্মদ নাসিম

415

বাসস দশ-৩৩
সুরঞ্জিত-স্মরণ সভা
সুরঞ্জিত সেনগুপ্তের মত ভোটার বান্ধব রাজনীতিবিদ হতে হবে : মোহাম্মদ নাসিম
ঢাকা, ৫ ফেব্রুয়ারি, ২০২০ (বাসস) : আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য এবং কেন্দ্রীয় ১৪ দলের মুখপাত্র মোহাম্মদ নাসিম রাজনীতিবীদদের উদ্দেশ্যে বলেছেন, সবাইকে জাতীয় নেতা সুরঞ্জিত সেনগুপ্তের মত ভোটার বান্ধব রাজনীতিবিদ হতে হবে।
তিনি বলেন, ‘শুধু ভোটের সময়ে গিয়ে কর্মীদের কাছে ভোট প্রর্থনা করলে হবে না। সুখে দু:খে কর্মীদের খোঁজ খবর রাখতে হবে। তবেই কর্মীরা ভোটের সময়ে নেতাকে আপন ভেবে ভোটকেন্দ্রে ভোট দিতে যাবেন।’
মোহাম্মদ নাসিম আজ বুধবার রাতে জাতীয় প্রেসক্লাবে আওয়ামী লীগের সাবেক উপদেষ্টা পরিষদের সদস্য ও জাতীয় নেতা সুরঞ্জিত সেন গুপ্তের স্মরণ সভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন। সুরঞ্জিত সেন গুপ্তের তৃতীয় মৃত্যুবার্ষিকী উপলক্ষে সুনামগঞ্জ জেলা সমিতি এই স্মরণ সভার আয়োজন করে।
মোহাম্মদ নাসিম বলেন, রাজনীতিবীদদের ভোটারদের সাথে সম্পর্ক রাখতে হবে। শুধু জাতির পিতা বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার নামে ভোটাররা আর কত বার ভোট দিতে যাবেন। নেতাদের কর্মবান্ধব হতে হবে। কর্মীদের সাথে সম্পর্ক গড়ে তুলতে হবে।
সুনামগঞ্জ জেলা সমিতির সভাপতি সুজাত আহমেদ চৌধুরীর সভাপতিত্বে স্মরণ সভায় আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য নুরুল ইসলাম নাহিদ, পরিবেশ, বন ও জলবায়ু মন্ত্রী মো. শাহাব উদ্দিন, তথ্যপ্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান, আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, সংসদ সদস্য অধ্যাপক আলী আশরাফ, একে এম শাজাহান, মুহিবুর রহমান মানিক, আব্দুল মজিদ খান ও মোয়াজ্জেম হোসেন খান রতন, মহিলা আওয়ামী লীগের সভাপতি সাফিয়া খাতুন প্রমুখ বক্তব্য রাখেন।
মোহাম্মদ নাসিম বলেন, সুরঞ্জিত সেনগুপ্ত ছিলেন মাটি ও মানুষের নেতা। তিনি ছিলেন মুক্তিযুদ্ধের সম্মুখ সমরের যোদ্ধা এবং সংগঠক ও স্বাধীন দেশের অন্যতম সংবিধান প্রণেতা।
তিনি বলেন, সুরঞ্জিত সেন গুপ্তের পড়াশোনা, মাটি ও মানুষের ভাষা রপ্ত করা, সাহিত্যের রসবোধ আর প্রখর মানবিক মূল্যবোধ, তেজ ও নাটকীয়তায় ভরা বক্তব্য সংসদ থেকে জনসভায় সবখানের মানুষ মুগ্ধ হতেন।
মোহাম্মদ নাসিম বলেন, সুরঞ্জিত সেন গুপ্ত ছিলেন আজীবন রাজনীতির মাঠে আলো ছড়ানো তারকা। মাটি আর মানুষের কাছে থেকে রাজনীতি করে তিনি হয়ে উঠেছিলেন সর্বজন শ্রদ্ধেয় এবং আস্থার রাজনৈতিক ব্যক্তিত্ব। নিজস্ব ভাষা, ভঙ্গি আর স্বভাবসুলভ উচ্চারণে তিনি ছিলেন অন্য দশ সাংসদের চেয়ে আলাদা। এমনকি সংসদে, রাজনৈতিক জনসভায় তিনি কথা বলতেন নিজের ভাষায়।
বাসস/এএসজি/বিকেডি/২১৩০/-আসাচৌ