বাসস ক্রীড়া-১১ : রোনালদোকে উপস্থাপন না করায় ক্ষতিপুরণ দেয়ার নির্দেশ দ. কোরীয় আদালতের

147

বাসস ক্রীড়া-১১
ফুটবল-দ.কোরিয়া-রোনালদো-ক্ষতিপুরণ
রোনালদোকে উপস্থাপন না করায় ক্ষতিপুরণ দেয়ার নির্দেশ দ. কোরীয় আদালতের
সিউল, ৪ ফেব্রুয়ারি ২০২০ (বাসস/এএফপি): গত বছর সিউলে অনুষ্ঠিত একটি প্রীতি ম্যাচে ক্রিস্টিয়ানো রোনালদো অংশগ্রহণ না করায় দর্শকদের ক্ষতিপুরণ দিতে আয়োজকদেরকে নির্দেশ দিয়েছেন দক্ষিণ কোরিয়ার একটি আদালত।
গত জুলাইয়ে দক্ষিণ কোরিয়ার রাজধানী সিউলের ওয়ার্ল্ড কাপ স্টেডিয়ামে কে লীগ অল স্টার্স বনাম জুভেন্টাসের মধ্যে অনুষ্ঠিত হয় ওই প্রীতি ম্যাচটি। ৬৫ হাজার দর্শকের উপস্থিতিতে ৩-৩ গোলে ড্র হওয়া ম্যাচে রোনালদো দলের সঙ্গে থাকলেও সাইড বেঞ্চে বসে ছিলেন। ফলে তার খেলা দেখা থেকে বঞ্চিত হয় ফুটবল অনুরাগীরা। অথচ পুর্তগীজ ওই তারকাকে দেখিয়েই ম্যাচের প্রচারকাজ চালিয়েছিল আয়োজক প্রতিষ্ঠান দ্য ফাস্টা।
মাত্র তিন মিনিটের মধ্যেই বিক্রি হয়ে যায় ৩০হাজার থেকে শুরু করে ৪০ লাখ ওন (কোরিয় টাকা) মুল্যমানের সব টিকিট। ৩৪ বছর বয়সি বিশ্বসেরা স্ট্রাইকারের খেলা দেখতে আগ্রহী ভক্তরা নিমিষেই কিনে নিয়েছিলেন ওই টিকিট।
কিন্তু প্রত্যাশা পুর্ন না হওয়ায় ক্ষিপ্ত দুই সমর্থক ভুয়া বিজ্ঞাপন প্রচারের অভিযোগে ফাস্টার বিরুদ্ধে ইনচনের জেলা আদালতে মামলা করলে আদালত ক্ষতিপুরণ হিসেবে ওই দুই দর্শককে ৩লাখ ৭১ হাজার ওন জরিমানা প্রদানের নির্দেশ দেন বলে ইয়নাপ সংবাদ সংস্থার রিপোর্টে বলা হয়েছে। তবে রোনালদো বা তার ক্লাবের বিরুদ্ধে কোন নির্দেশনা দেয়নি ওই আদালত।
রোনালদো না খেলায় হতাশ কোরিয় দর্শকরা সরব হয়ে উঠে সামাজিক যোগাযোগ মাধ্যমে। প্রতিশ্রুতি রক্ষা না করায় অনেকেই এর ক্ষতিপুরণ দাবী করে। দেশটির সর্ববৃহৎ ওয়েব পোর্টাল ন্যাভের-এ একজন ব্যবহারকারী লিখেছেন, ‘ তিনি (রোনালদো) যদি ১০ মিনিটও খেলতে নামতেন, তাহলে সবাই খুশি মনে বাড়ী ফিরে যেত।’
বাসস/এএফপি/এমএইচসি/১৮৪০/স্বব