বাসস ক্রীড়া-১ : ইতালীয় কাপের সেমিতে ইন্টার মিলান

148

বাসস ক্রীড়া-১
ফুটবল-ইতালি-কাপ
ইতালীয় কাপের সেমিতে ইন্টার মিলান
মিলান, ৩০ জানুয়ারি ২০২০ (বাসস/এএফপি) : ইন্টার মিলানে যোগ দেয়া ক্রিস্টিয়ান এরিকসেন অভিষেকেই লাভ করেছেন স্মরনীয় এক জয়। বুধবার ইতালীয় লীগে ফিওরেন্টিনাকে ২-১ গোলে হারিয়ে শেষ চার নিশ্চিত করেছে তার দল।
সিরি-এ লিগে টানা তিন ম্যাচে ড্র করার পর এন্টোনিও কন্টের দল নিজেদের সেরাটা থেকে অনেক দূর পিছিয়ে থাকলেও সেমি-ফাইনালে নাপোলির বিপক্ষে লড়ার মত যথেষ্ট সামর্থ্য এখনো তাদের রয়েছে। টুর্নামেন্টের অপর সেমি-ফাইনালে এসি-মিলানের মোকাবেলা করবে জুভেন্টাস।
প্রথমার্ধে দুর্বল সূচনা করলেও সময় গড়ানোর সাথে সাথে ক্রমেই আধিপত্য বিস্তার করতে থাকে ইন্টার মিলান। এরই ধারাবাহিকতায় বিরতিতে যাবার এক মিনিট আগেই এন্টোনিও কানড্রেভার গোলে এগিয়ে যায় ইন্টার মিলান। লটারো মার্টিনেজের পাস থেকে পোস্টের একেবারে কাছ থেকেই লক্ষ্য ভেদ করেন তিনি (১-০)।
তবে ম্যাচের বয়স যখন ঘন্টার কাঁটায় তখন দর্শনীয় এক হেডে গোলটি পরিশোধ করে সফরকারী ফিরওরেন্টিনাকে সমতায় ফিরিয়ে আনেন মার্টিন ক্যাসেরেস (১-১)। এর সাত মিনিট পর দুর্দান্ত এক ভলিতে ইন্টারকে ফের এগিয়ে দেন নিকোলো বারেলা (২-১)।
খেলা শেষে ইন্টার কোচ কন্টে বলেন, ‘এরিকসেনকে এত আগে ব্যবহার করার ইচ্ছা আমাদের ছিলনা। গতকালই সে আমাদের সঙ্গে অনুশীলন শুরু করেছে। কিন্তু দলের জন্য আমাদের হাতে শুধু দুইজন মিডফিল্ডার মজুদ ছিল। তারা হল মাটিয়াস ভেসিনো এবং বারেলা।’
ম্যাচের দ্বিতীয়ার্ধে বদলী হিসেবে খেলার সুযোগ পেয়েছেন চেলসি থেকে ধারে যোগ দেয়া ভিক্টর মোসেস।
আগের দিন মঙ্গলবার তুরিনোকে ৪-২ গোলে হারিয়ে শেষ চারে জায়গা করে নিয়েছে জøাটান ইব্রাহিমোভিচে অনুপ্রানীত এসি মিলান। সেমি-ফাইনালে ইতালীয় চ্যাম্পিয়ন জুভেন্টাসের মোকাবেলা করবে তারা। কোয়ার্টার ফাইনালে রোমাকে হারিয়ে সেমিতে জায়গা পেয়েছে জুভেন্টাস। এর আগে গত সপ্তাহে অনুষ্ঠিত কোয়ার্টার ফাইনালে ল্যাৎসিওকে ১-০ গোলে হারিয়ে সেমির টিকিট কেটেছিল নাপোলি।
বাসস/এএফপি/এমএইচসি/১৫৫০/নীহা