বাসস দেশ-১৯ : খালেদা জিয়ার ১১ মামলার হাজিরা ১৫ এপ্রিল

98

বাসস দেশ-১৯
খালেদা-হাজিরা
খালেদা জিয়ার ১১ মামলার হাজিরা ১৫ এপ্রিল
ঢাকা, ২৯ জানুয়ারি, ২০২০ (বাসস) : বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার ১১ মামলার হাজিরার জন্য ১৫ এপ্রিল দিন ধার্য করেছেন আদালত।
নাশকতা ও রাষ্ট্রদ্রোহের অভিযোগে খালেদা জিয়াসহ অন্যান্য আসামির বিরুদ্ধে এসব মামলা করা হয়।
বুধবার কেরানীগঞ্জের কেন্দ্রীয় কারাগারের সামনে নবনির্মিত ২ নম্বর ভবনে স্থাপিত অস্থায়ী আদালতের বিচারক ঢাকা মহানগর দায়রা জজ ইমরুল কায়েশ আসামিপক্ষের সময়ের আবেদন মঞ্জুর করে এদিন ধার্য করেন।
খালেদা জিয়ার এসব মামলার অধিকাংশই উচ্চ আদালতের আদেশে স্থগিত রয়েছে উল্লেখ করে আদালতের কাছে সময়ের আবেদন করেন তার আইনজীবীরা। আদালত সময়ের আবেদন মঞ্জুর করেন।
আদালতের পেশকার আনিছুর রহমান বিষয়টি নিশ্চিত করেছেন।
২০১৫ সালের বিএনপি’র ডাকা হরতাল চলাকালে দারুস সালাম ও যাত্রাবাড়ি থানায় এ মামলাগুলো দায়ের করে পুলিশ। ২০১৬ সালের প্রথম দিকে খালেদা জিয়াসহ অপর আসামিদের বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করে পুলিশ।
খালেদা জিয়া ছাড়া উল্লে¬খযোগ্য আসামিরা হলেন- বিএনপি নেতা আমান উল্লাহ আমান, হাবিবুন-নবী খান সোহেল ও সুলতান সালাউদ্দিন টুকু।
খালেদার বিরুদ্ধে ১১টি মামলা হলো- দারুস সালাম থানার নাশকতার আট মামলা, রাষ্ট্রদ্রোহের একটি ও যাত্রাবাড়ী থানার দুটি মামলা।
আজ এরমধ্যে ১০ মামলার অভিযোগ গঠন শুনানি এবং যাত্রাবাড়ী থানার অপর একটি মামলায় অভিযোগপত্র গ্রহণের দিন ধার্য ছিল।
দুদকের দু’মামলায় ১০ ও ৭ বছরের সাজাপ্রাপ্ত খালেদা জিয়া বর্তমানে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) চিকিৎসাধীন আছেন।
বাসস/সংবাদদাতা/এফএইচ/১৮২০/কেকে