বাসস দেশ-১৪ : খালেদা জিয়ার বিরুদ্ধে অভিযোগ গঠন ১ মার্চ

104

বাসস দেশ-১৪
খালেদা-অভিযোগ গঠন
খালেদা জিয়ার বিরুদ্ধে অভিযোগ গঠন ১ মার্চ
ঢাকা, ২৯ জানুয়ারি, ২০২০ (বাসস) : বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে অভিযোগ গঠন শুনানির জন্য আগামী ১ মার্চ দিন ধার্য করেছেন আদালত।
জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও আওয়ামী লীগকে নিয়ে কটূক্তি করায় খালেদা জিয়ার বিরুদ্ধে এ মামলা করা হয়।
এ মামলায় আজ বুধবার ঢাকার অতিরিক্ত মহানগর হাকিম আসাদুজ্জামান নুর আগামী ১মার্চ অভিযোগ গঠনের জন্য দিন ধার্য করেন।
আজ মামলার অভিযোগ গঠন শুনানির জন্য দিন ধার্য ছিল। খালেদা জিয়ার আইনজীবী এদিন অভিযোগ গঠন শুনানি পেছানোর জন্য সময়ের আবেদন জানালে আদালত তা মঞ্জুর করে অভিযোগ গঠন শুনানির জন্য ১মার্চ পরবর্তী দিন ধার্য করেন।
২০১৭ সালের ২৫ জানুয়ারি ঢাকা মহানগর হাকিম আব্দুল্লাহ আল মাসুদের আদালতে জননেত্রী পরিষদের সভাপতি এ বি সিদ্দিকী বাদি হয়ে মামলাটি করেন। আদালত বাদির জবানবন্দি গ্রহণ করে শাহবাগ থানার তদন্তকারী কর্মকর্তাকে প্রতিবেদন দাখিলের নির্দেশ দেন।
২০১৮ সালের ৩০ জুন দুই মামলায় খালেদা জিয়ার বিরুদ্ধে তদন্ত প্রতিবেদন দাখিল করেন তদন্ত কর্মকর্তা ও শাহবাগ থানার ওসি (তদন্ত) জাফর আলী বিশ্বাস। ২০১৯ সালের ২০ মার্চ ঢাকা মহানগর হাকিম জিয়াউর রহমান প্রতিবেদন আমলে নিয়ে খালেদার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন। এরপর উচ্চ আদালত থেকে খালেদা জিয়া জামিন নেন।
দুদকের দু’মামলায় ১০ ও ৭ বছরের কারাদন্ডিত বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। বর্তমানে তিনি বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) চিকিৎসাধীন।
বাসস/সংবাদদাতা/এফএইচ/১৭৪০/শআ