বাসস ক্রীড়া-১৪ : শূন্য হাতে রাতেই দেশে ফিরবে বাংলাদেশ

142

বাসস ক্রীড়া-১৪
ক্রিকেট-টি-২০
শূন্য হাতে রাতেই দেশে ফিরবে বাংলাদেশ
লাহোর, ২৭ জানুয়ারি ২০২০ (বাসস) : প্রথম দফায় পাকিস্তান সফরে তিন ম্যাচের টি-২০ সিরিজ হেরে আজ রাতেই দেশে ফিরবে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। শুন্য হাতেই দেশে ফিরতে হচ্ছে মাহমুুদুল্লাহর দলকে। কারন তিন ম্যাচের সিরিজ ২-০ ব্যবধানে হারে বাংলাদেশ। প্রথম দু’ম্যাচ পাকিস্তান জিতলেও, আজ তৃতীয়টি বৃষ্টির কারনে পরিত্যক্ত হয়।
নির্ধারিত পুরনো সূচিতে আগামী ২৮ জানুয়ারি দেশের ফেরার কথা ছিলো বাংলাদেশের। কিন্তু পাকিস্তানে অতিরিক্ত নিরাপত্তায় হিমশিম হবার অবস্থা টাইগারদের। তাই আজ রাত ১২টায় (বাংলাদেশ সময়) বাংলাদেশ বিমানের একটি চাটার্ড প্লেনে ঢাকার উদ্দেশ্যে লাহোর ছাড়বে বাংলাদেশ। বাংলাদেশ সময় রাত আড়াইটায় ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরে পৌঁছাবে মাহমুদুল্লাহ-তামিমরা।
গত ২২ জানুয়ারি রাত ৮টায় তিন ম্যাচের টি-২০ সিরিজ খেলতে পাকিস্তানের উদ্দেশ্যে বাংলাদেশ বিমানের একটি চাটার্ড প্লেনে রওনা হয়েছিলেন মাহমুদুল্লাহ-তামিমরা।
টি-২০ সিরিজ দিয়ে পাকিস্তান সফরে আজ প্রথম দফা শেষ করলো বাংলাদেশ। পাকিস্তান সফরে দ্বিতীয় দফায় একটি টেস্ট খেলবে বাংলাদেশ। রাওয়ালপিন্ডিতে যা শুরু হবে আগামী ৭ ফেব্রুয়ারি। তৃতীয় ও শেষ দফায় একটি করে ওয়ানডে-টেস্ট খেলবে বাংলাদেশ। করাচিতে ৩ এপ্রিল ওয়ানডে দিয়ে তৃতীয় দফায় সফর শুরু করবে বাংলাদেশ। ৫ এপ্রিল করাচিতেই সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট খেলবে টাইগাররা।
বাসস/এএমটি/১৮৩০/নীহা