বাসস ক্রীড়া-১৩ : দ্বিতীয়বারের মত ডেল পোত্রোর হাঁটুতে অস্ত্রোপচার

129

বাসস ক্রীড়া-১৩
টেনিস-ইনজুরি
দ্বিতীয়বারের মত ডেল পোত্রোর হাঁটুতে অস্ত্রোপচার
বুয়েন্স আয়ার্স, ২৭ জানুয়ারি ২০২০ (বাসস) : ডান হাঁটুতে দ্বিতীয়বারের মত অস্ত্রোপচার করাতে হচ্ছে সাবেক ইউএস ওপেন চ্যাম্পিয়ন হুয়ান মার্টিন ডেল পোত্রোর। গত বছর ডান হাঁটুর হাড়ে চিড় ধরেছিল, আর তারপর থেকেই কোর্টের বাইরে আছেন এই আর্জেন্টাইন।
এক বিবৃবিতে আর্জেন্টাইন এই তারকার পক্ষ থেকে তার মুখপাত্র বলেছেন, ‘খেলা ছাড়াও দৈনন্দিন জীবনেও ব্যাথার কারনে বেশ অসুবিধা হচ্ছিল ডেল পোত্রোর। আশা করছি অস্ত্রোপচারের ফলে সে স্বাভাবিক জীবনে ফিরতে পারবে।’
৩১ বছর বয়সী ডেল পোত্রো জুনে উইম্বলডনের আগে লন্ডনে কুইন্স ক্লাবে খেলতে গিয়ে পড়ে গিয়েছিলেন। এর আগে ২০১৮ সালের অক্টোবরে সাংহাই ওপেনে ঐ একই হাঁটুতে তিনি আঘাত পেয়েছিলেন। ২০১৯ সালে বার্সেলোনায় তার প্রথম অস্ত্রোপচার সম্পন্ন হয়। তারপর থেকে তিনি ধীরে ধীরে সুস্থ হয়ে উঠলেও ব্যাথা পুরোপুরি যায়নি।
মাত্র ২০ বছর বয়সে ২০০৯ সালে ইউএস ওপেনের শিরোপা জিতে ডেল পোত্রো হইচই ফেলে দিয়েছিলেন। ইনজুরির কারনে বর্তমানে তিনি বিশ্ব র‌্যাঙ্কিংয়ের ১২১ নম্বরে অবস্থান করছেন। ইনজুরির কারনে বেশীরভাগ সময়ই ডেল পোত্রোকে কোর্টের বাইরে কাটাতে হয়েছে। এর আগে তার কব্জিতে চারবার অস্ত্রোপচার হয়েছে।
২০০৫ সালে পেশাদার ক্যারিয়ার শুরু করার পর ডেল পোত্রো ১৪টি গ্র্যান্ড স্ল্যাম ইভেন্টে খেলতে পারেননি।
বাসস/নীহা/১৮২৫/এমএইচসি