তুরস্কে ভূমিকম্পে মৃতের সংখ্যা বেড়ে ৩১ হয়েছে

180

এলাজিগ (তুরস্ক), ২৬ জানুয়ারি, ২০২০ (বাসস ডেস্ক) : তুরস্কে শক্তিশালী ভূমিকম্পে মৃতের সংখ্যা বেড়ে ৩১ জনে দাঁড়িয়েছে। দেশটির কর্মকর্তারা রোববার এ কথা জানায়। সেখানে উদ্ধার অভিযান অব্যাহত রয়েছে।
ভূমিকম্পের উৎপত্তিস্থল এলাজিগ প্রদেশের সিরিভিক শহর। যেখানে শুক্রবার রাতে ৬ দশমিক ৮ তীব্রতার ভূমিকম্প আঘাত হানে। আশেপাশের প্রদেশ সমূহও এ ভূমিকম্পে ক্ষতিগ্রস্থ হয়। খবর এএফপি’র।
তুরস্কের দুর্যোগ ব্যবস্থাপনা সংস্থা জানিয়েছে, ভূমিকম্পে এ পর্যন্ত ৩১ জন নিহত হয়েছে। এদের বেশির ভাগই ইলাজিগ প্রদেশের। তবে পাশের মালাটিয়ার চার ব্যাক্তিও ভূমিকম্পে প্রাণ হারায়। এতে এক হাজার, ৬০৭ জন আহত হয়েছে।
ধ্বংসস্তুপ থেকে জীবিত কাউকে খুঁজে পেতে উদ্ধার অভিযান অব্যাহত রাখা হয়েছে। দুর্যোগ ব্যবস্থাপনা সংস্থা জানিয়েছে, সর্বশেষ ৪৫ জনকে উদ্ধার করা হয়েছে।
সংস্থার এক বিবৃতিতে বলা হয়, ইলাজিগ ও মালাটিয়া প্রদেশের প্রায় ৮০ টি ভবন ভেঙ্গে পড়েছে এবং ৬৪৫ টি ভবন ক্ষতিগ্রস্থ হয়েছে।
প্রেসিডেন্ট রিসেপ তাইপ এরদোগান প্রতিশ্রুতি দেন যে, তুরস্কের আবাসন সংস্থা টোকি প্রয়োজনীয় সকল ব্যবস্থা গ্রহণ এবং যাতে করে কেউ গৃহহারা না থাকে তা নিশ্চিত করবে।