ইউজিসি ও ৪০টি পাবলিক বিশ্ববিদ্যালয়ের মধ্যে বার্ষিক কর্মসম্পাদন চুক্তি স্বাক্ষরিত

154
image_printPrint

ঢাকা, ৮ জুলাই, ২০১৮ (বাসস) : সরকারি কর্মব্যবস্থাপনা পদ্ধতির আওতায় বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন (ইউজিসি) ও দেশের ৪০টি পাবলিক বিশ্ববিদ্যালয় ২০১৮-২০১৯ অর্থবছরের জন্য বার্ষিক কর্মসম্পাদন চুক্তি স্বাক্ষর করে।
ইউজিসি অডিটোরিয়ামে আজ অনুষ্ঠিত এই চুক্তির মূল উদ্দেশ্য দেশের উচ্চশিক্ষা প্রতিষ্ঠানসমূহে সুশাসন প্রতিষ্ঠা এবং উৎকর্ষতা সাধন করা।
ইউজিসি সদস্য অধ্যাপক ড. এম. শাহ্ নওয়াজ আলি-এর সভাপতিত্বের অনুষ্ঠানে ইউজিসি চেয়ারম্যান অধ্যাপক আবদুল মান্নান প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।
চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে ইউজিসি সদস্য অধ্যাপক ড. মোহাম্মদ ইউসুফ আলী মোল্লা, অধ্যাপক ড. দিল আফরোজা বেগম ও অধ্যাপক ড. মো. আখতার হোসেন বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।
কমিশনের সচিব ড. মো. খালেদ ও পাবলিক বিশ্ববিদ্যালয়সমূহের রেজিস্ট্রারগণ বার্ষিক কর্মসম্পাদন চুক্তিতে নিজ-নিজ প্রতিষ্ঠানের পক্ষে চুক্তিতে স্বাক্ষর করেন।
প্রধান অতিথির বক্তব্যে প্রফেসর মান্নান দেশ ও জাতির কল্যাণে দক্ষ মানব সম্পদ তৈরির উপর গুরুত্বরোপ করেন। তিনি বর্তমান সরকারের ভিশন ২০২১ ও ভিশন ২০৪১ বাস্তবায়নে সকলকে একযোগে কাজ করার আহ্বান জানান।
জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. ফারজানা ইসলাম, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. কনক কান্তি বড়–য়া, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. আব্দুস সোবহান অনুষ্ঠানে বক্তৃতা করেন। অনুষ্ঠানে পাবলিক বিশ্ববিদ্যালয়ের উপাচার্য, রেজিস্ট্রার, শিক্ষামন্ত্রণালয় ও ইউজিসি’র উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।