প্রধানমন্ত্রীর দশটি বিশেষ উদ্যোগের ওপর বাসস-এ কর্মশালা অনুষ্ঠিত

340

ঢাকা, ২২ জানুয়ারি, ২০২০ (বাসস) : রাষ্ট্রীয় মালিকানাধীন সংবাদ সংস্থা বাংলাদেশ সংবাদ সংস্থার (বাসস) সম্মেলন কক্ষে  প্রধানমন্ত্রীর বিশেষ দশটি উদ্যোগের বাস্তবায়নে গণমাধ্যমের ভূমিকা শীর্ষক সংস্থার সাংবাদিকদের এক কর্মশালা অনুষ্ঠিত হয়।
বাসস’র ব্যবস্থাপনা পরিচালক এবং প্রধান সম্পাদক আবুল কালাম আজাদের সভাপতিত্বে এই কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন তথ্যসচিব কামরুন নাহার।
উদ্বোধনী অনুষ্ঠানে বাসস’র ব্যবস্থাপনা সম্পাদক এবং প্রধান বার্তা সম্পাদক আনিসুর রহমান এবং প্রধান প্রতিবেদক তারেক আল নাসেরও বক্তব্য রাখেন।
প্রধানমন্ত্রীর দশটি বিশেষ উদ্যোগের ফোকাল পয়েন্ট অফিসার মাহফুজা জেসমিন দশটি উদ্যোগ সম্পর্কে বাসস’র কর্মকান্ডের ওপর ব্রিফিং করেন।
অনুষ্ঠানে উপ-প্রধান বার্তা সম্পাদক রুহুল গনি জ্যোতি এবং নগর সম্পাদক মধুসূধন মন্ডল প্রধানমন্ত্রীর দশটি বিশেষ উদ্যোগের ওপর করা প্রতিবেদনের সম্পাদনার ধরন, এ ধরনের সংবাদের সূত্র এবং যথাযথ ব্যবহারের ওপর আলোচনা করেন।
তথ্যসচিব কামরুন নাহার মুজিব বর্ষ উদযাপনে একটি পরিকল্পনা প্রণয়নের জন্য বাসস’র প্রতি আহবান জানান। তিনি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী সম্পর্কে তথ্য সংগ্রহ এবং সংবাদ প্রচার করার পরামর্শ দেন।
তিনি বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মূল আদর্শ ও চেতনা ছিল দেশপ্রেম। তাঁর এই আদর্শ ও চেতনা জনগণের মধ্যে বিশেষ করে নতুন প্রজন্মের মধ্যে ছড়িয়ে দিতে হবে।
তথ্যসচিব কামরুন নাহার দশটি উদ্যোগের উল্লেখ করে বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা একজন ভিশনারি নেতা এবং তিনি বঙ্গবন্ধু’র স্বপ্নের ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত সোনার বাংলা গড়তে রুপকল্প ২০৪১ উদ্যোগ নিয়েছেন।
তথ্যসচিব অনুষ্ঠান উদ্বোধন শেষে সংবাদ সংস্থার বিভিন্ন বিভাগ ঘুরে দেখেন।