আমরা জনপ্রশাসন নীতিতে প্রশিক্ষণকে অগ্রাধিকার দিয়েছি : প্রধানমন্ত্রী

72

ঢাকা, ২২ জানুয়ারি, ২০২০ (বাসস) : প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, বাংলাদেশ সিভিল সার্ভিসকে সেবাধর্মী, উন্নয়নবান্ধব ও আধুনিক প্রতিষ্ঠান হিসেবে গড়ে তোলার লক্ষ্যে দেশ-বিদেশে প্রশিক্ষণের পরিসর বাড়ানোসহ নানা রকম সংস্কার কর্মসূচি বাস্তবায়ন করা হচ্ছে।
প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতীয় প্রশিক্ষণ দিবস উপলক্ষে আজ এক বাণীতে আরো বলেন, বর্তমান সরকার প্রশিক্ষণের গুরত্ব ও প্রয়োজন অনুধাবন করে প্রশিক্ষণ সেক্টরের অনেক উন্নয়ন ও সংস্কার কার্যক্রম বাস্তবায়ন করছে।
তিনি বলেন, “আমরা জনপ্রশাসন নীতিতে প্রশিক্ষণকে অগ্রাধিকার দিয়েছি। প্রশিক্ষণখাতে বরাদ্দ বাড়ানো হয়েছে।প্রশিক্ষণ প্রতিষ্ঠানসমূহের অবকাঠামো উন্নয়নে কাজ চলমান রয়েছে। ক্যাডার অফিসারদের বুনিয়াদি প্রশিক্ষণের মেয়াদ ছয় মাস করা হয়েছে।”
প্রধানমন্ত্রী বলেন, তিনি বিশ্বাস করেন, আগামী দিনেও বিএসটিডি তাদের গৃহীত কার্যক্রমের মাধ্যমে আমাদের সরকারের রূপকল্প ২০২১ ও রূপকল্প ২০৪১ বাস্তবায়নে সহায়ক শক্তি হিসেবে কাজ করবে এবং মানবসম্পদ উন্নয়ন ও দক্ষতা অর্জনের মাধ্যমে সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলাদেশ বিনির্মাণে উল্লেখ যোগ্য ভূমিকা রাখবে।
তিনি ২৪তম জাতীয় প্রশিক্ষণ দিবস এবং বাংলাদেশ প্রশিক্ষণ ও উন্নয়ন সমিতির ৩৯তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে গৃহীত সকল কর্মসূচির সার্বিক সাফল্য কামনা করেন।

image_printPrint