বিএসএমএমইউয়ে বঙ্গবন্ধুর জন্ম শতবার্ষিকী ও মুজিব বর্ষের বছরব্যাপী কর্মসূচি

214

ঢাকা, ২২ জানুয়ারি, ২০২০ (বাসস) : বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও মুজিব বর্ষ উদযাপন উপলক্ষে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে বছরব্যাপী কর্মসূচি ঘোষণা করা হয়েছে।
আজ বিশ্ববিদ্যালয়ের এ ব্লকে উপাচার্য অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়ার সভাপতিত্বে বিশ্ববিদ্যালয়ের বিভাগীয় চেয়ারম্যানদের সঙ্গে আয়োজিত সভায় এ কর্মসূচি ঘোষণা করা হয়।
অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (গবেষণা ও উন্নয়ন) অধ্যাপক ডা. মো:শহীদুল্লাহ সিকদার,উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ডা. মুহাম্মদ রফিকুল আলম,কোষাধ্যক্ষ অধ্যাপক ডা. মোহাম্মদ আতিকুর রহমান, রেজিস্ট্রার অধ্যাপক ডা.এবিএম আব্দুল হান্নান সহ বিভাগীয় চেয়ারম্যানরা উপস্থিত ছিলেন।
সভায় জানানো হয়,এ কার্যক্রমের অংশ হিসেবে বঙ্গবন্ধুর দর্শন ও স্বাস্থ্য ভাবনা নিয়ে আলোচনা সভা,চিত্রাঙ্কন প্রতিযোগিতা, রচনা প্রতিযোগিতা, বঙ্গবন্ধুর ভাস্কর্য নির্মাণ, বঙ্গবন্ধুকে নিয়ে স্মৃতিজাদুঘর তৈরি, মুজিব শতবর্ষর লোগ সম্বলিত বার্ষিক দেয়াল ক্যালেন্ডার প্রকাশ ও টেলিফোন নির্দেশিকা প্রকাশ সংক্রান্ত কর্মসূচী ও পরিকল্পনা বাস্তবায়ন করা হবে।
এছাড়াও বিনামূল্যে চিকিৎসাসেবা প্রদান,বিনামূল্যে অস্ত্রোপচার (অপারেশন), বিনামূল্যে রোগ নির্ণয় ও ল্যাবরেটরি পরীক্ষার ব্যবস্থা,বিভিন্ন বিভাগ হতে বছরব্যাপী রোগ প্রতিরোধ ও স্বাস্থ্য বিষয়ক জনসচেতনতামূলক পোস্টার প্রকাশ ও লিফলেট বিতরণ,স্মারক বক্তৃতা, বঙ্গবন্ধুর চেয়ার প্রতিষ্ঠা,শিক্ষা ভ্রমণ, বঙ্গবন্ধু রচিত অসমাপ্ত আত্মজীবনী শিক্ষার্থী ও প্রতিযোগীদের মাঝে বিতরণ,বঙ্গবন্ধুর চিকিৎসা ভাবনা বিষয়ে গুরুত্বপূর্ণ গবেষণাসমূহ প্রকাশ এবং উচ্চতর মেডিক্যাল শিক্ষা কর্যক্রম নিয়ে প্রদর্শনী ও ডিসপ্লে ইত্যাদি বাস্তবায়নের সুবিন্যস্ত পরিকল্পনা রয়েছে।

image_printPrint