বন্দর ব্যবহারকারিদের বেটার সেবার ক্ষেত্রে স্টাডি করতে হবে : নৌপরিবহন প্রতিমন্ত্রী

158

ঢাকা, ২২ জানুয়ারি, ২০২০ (বাসস) : নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বলেছেন, বন্দর ব্যবহারকারিদের বেটার সেবা দেয়া এবং বন্দরের আমদানি-রফতানি ব্যবসা সহজিকরণের ক্ষেত্রে স্টাডি করতে হবে।
আজ বুধবার সচিবালয়ে মন্ত্রণালয়ের সভাকক্ষে চট্টগ্রাম বন্দর এবং বাংলাদেশ স্থল বন্দর কর্তৃপক্ষের আমদানি-রফতানি ব্যবসা সহজিকরণে কর্মপরিকল্পনা উপস্থাপন বিষয়ক ওয়ার্কশপে তিনি এসব কথা বলেন।
ইজ অব ডুয়িং বিজনেসের অধীনে উক্ত বন্দর কর্তৃপক্ষগুলোর আমদানি-রপ্তানি ব্যবসা সহজিকরণের লক্ষ্যে নৌপরিবহন মন্ত্রণালয় স্টাডি করার পদক্ষেপ নেয়। জেপিজেড কনসাল্টিং (বিডি) লিমিটেড ৪৯ লাখ টাকা ব্যয় চার মাসের মধ্যে স্টাডির কাজটি সম্পন্ন করবে। স্টাডির কর্মপরিকল্পনা উপস্থাপনের জন্য বুধবার নৌপরিবহন মন্ত্রণালয়ে ওয়ার্কশপের আয়োজন করা হয়।
অনুষ্ঠানে নৌপরিবহন মন্ত্রণালয়ের সচিব মো. আবদুস সামাদ, চট্টগ্রাম বন্দরের চেয়ারম্যান রিয়ার এডমিরাল জুলফিকার আজিজ এবং বাংলাদেশ স্থল বন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যান তপন কুমার চক্রবর্তী অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন।
বন্দর ব্যবহারকারিদের দক্ষতার সাথে কার্যকরভাবে প্রয়োজনীয় সেবা দেয়ার ক্ষেত্রে স্টাডি রিপোর্ট কাজে আসবে। বন্দরকে আরো ব্যবহারকারি বান্ধব, কার্যকর ব্যয় ও সেবা দেয়ার জন্য সময় হ্রাস করা স্টাডি রিপোর্টের উদ্দেশ্য।