রোনাল্ডোর জোড়া গোলে সিরি-এ লিগে শীর্ষে উঠে এলো জুভেন্টাস

147

মিলান, ২০ জানুয়ারি ২০২০ (বাসস) : ক্রিস্টিয়ানো রোনাল্ডোর দুই গোলে পারমাকে ২-১ ব্যবধান পরাজিত করে সিরি-এ লিগের শীর্ষে উঠে এসেছে জুভেন্টাস। এই জয়ে শিরোপা দৌঁড়ে দারুণভাবে টিকে থাকা ইন্টার মিলানের থেকে চার পয়েন্ট এগিয়ে গেছে বর্তমান চ্যাম্পিয়নরা।
টেবিলের তলানির দল লিসের সাথে হতাশাজনকভাবে ১-১ গোলে ড্র করে পয়েন্ট হারিয়েছে ইন্টার। দিনের আরেক ম্যাচে আন্তে রেবিচের শেষ মুহূর্তের গোলে উদিনেসকে ৩-২ গোলে পরাজিত করেছে এসি মিলান।
তুরিনের আলিয়াঁজ স্টেডিয়ামে বিরতির ঠিক আগে রোনাল্ডোর গোলে এগিয়ে যায় স্বাগতিক জুভেন্টাস। এই নিয়ে টানা সাতটি লিগ ম্যাচে গোল পেলেন পর্তুগীজ এই তারকা। ৫৮ মিনিটে পাওলো দিবালার ক্রসে দলের জয় নিশ্চিত করেছেন রোনাল্ডো। এর তিন মিনিট আগে আন্দ্রেস কর্নেলিয়াসের শক্তিশালী হেডে সপ্তম স্থানে থাকা পারমা ম্যাচে সমতায় ফেরে। গত সাত ম্যাচে এই নিয়ে ১১ গোল করলেন রোনাল্ডা। এবারের মৌসুমে তার গোলসংখ্যা বেড়ে দাঁড়ালো ১৬।
ম্যাচ শেষে রোনাল্ডো বলেছেন, ‘আজকের জয়টা গুরুত্বপূর্ণ ছিল। ল্যাজিও জয়ী হয়েছে, ইন্টার ড্র করেছে, সে কারনেই এগিয়ে থাকাটা জরুরী ছিল। শেষের দিকে পারমা কিছুটা আক্রমণাত্মক হয়ে উঠেছিল। যে কারণে আমরা নার্ভাস হয়ে পড়েছিলাম। কিন্তু শেষ পর্যন্ত জয় ধওে রাখতে পেরেছি।’
জুভেন্টাসের সাথে এবারের মৌসুমে সমান তালে লড়াই চালিয়ে যাওয়া ইন্টার গত ৬টি লিগ ম্যাচের মাত্র দুটিতে জয়ী হয়ে চার পয়েন্ট পিছিয়ে পড়েছে। শনিবার সাম্পদোরিয়াকে ৫-১ গোলে বিধ্বস্ত করে এখন শিরোপা দৌঁড়ে এগিয়ে এসেছে ল্যাজিও। ইন্টারের থেকে মাত্র দুই পয়েন্ট পিছিয়ে তারা তৃতীয় স্থানে রয়েছে। তার উপর ল্যাজিও’র হাতে একটি ম্যাচও বেশি আছে।
লিসের মাঠে এ্যান্টনিও কন্টের দল সর্বোচ্চ তিন পয়েন্ট অর্জনের লক্ষ্যেই মাঠে নেমেছিল। এই ক্লাব থেকেই কন্টে ১৯৮০ সালে তার পেশাদার ফুটবলীয় ক্যারিয়ার শুরু করেছিলেন। ৭১ মিনিটে আলেহান্দ্রো বাস্তোনির গোলে এগিয়ে গিয়েছিল ইন্টার। কিন্তু পাঁচ মিনিট পর মার্কো মানকোসুর গোলে মূল্যবার এক পয়েন্ট নিয়ে মাঠ ছাড়ে রেলিগেশন জোন থেকে মাত্র একধাপ উপরে থাকা লিস।
লিসে আবারো ফিরে আসার সুযোগ পেয়ে কন্টে বলেছেন, ‘আমার জন্য এখানে ফিরে আসাটা সবসময়ই আনন্দের। এই মাঠে আসার অর্থ হলো ৩০-৩৫ বছর পিছনে ফিরে যাওয়া। একজন বল বয় হিসেবে এখানে আমি ছোটবেলা কাটিয়েছি। এই ক্লাবের সাথে আমার সম্পর্কটা অন্যধরনের। কিন্তু একজন পেশাদার কোচ হিসেবে এখন আমি আমার দায়িত্বটা ঠিকভাবে পালন করতে চাই।
রেলিগেশন জোন থেকে মাত্র এক পয়েন্ট উপরে থাকা লিস চার ম্যাচে পরাজিত হবার পর প্রথম পয়েন্ট সংগ্রহ করলো। অক্টোবরে জুভেন্টাসকেও একই ব্যবধানে রুখে দিয়েছিল লিস।
উদিনেসের বিপক্ষে এই জয়ে এসি মিলান টেবিলের অষ্টম স্থানে উঠে এসেছে। ইউরোপা লিগে খেলার যোগ্যতা অর্জন করতে হলে তাদের আরো দুই পয়েন্ট সংগ্রহ করতে হবে। গত সপ্তাহে কাগলিয়ারর বিপক্ষে গোল করার পর সান সিরোতে গতকাল অভিষেক হয়েছে তারকা স্ট্রাইকার জøাটান ইব্রাহিমোভিচের। স্বাগতিক সমর্থকদের সামনে নিজের গোল উৎসব করতে না পারলেও সাতবারের ইউরোপীয়ান চ্যাম্পিয়নদের দারুণ আত্মবিশ্বাস যুগিয়েছেন। ইব্রাহিমোভিচ দলে যোগ দেবার পর থেকে তিন ম্যাচে এনিয়ে সাত পয়েন্ট অর্জন করলো এসি মিলান।