সিলেট বিভাগে বৃষ্টি হতে পারে

367

ঢাকা, ২০ জানুয়ারি, ২০২০ (বাসস) : সিলেট বিভাগের দু’এক জায়গায় হালকা বা গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে।
আবহাওয়াবিদ হাফিজুর রহমান আজ বাসসকে জানান, সিলেট বিভাগের দু’এক জায়গায় হালকা বা গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে। দেশের অন্যত্র অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানতঃ শুষ্ক থাকতে পারে। এছাড়া আজ থেকে দেশের বিভিন্ন এলাকার তাপমাত্রা হ্রাস পেয়ে শীতের তীব্রতা একটু বাড়তে পারে। আগামী ২/৩ দিন পর্যন্ত এই অবস্থা থাকবে। ওই সময় দেশের কোথাও কোথাও তাপমাত্রা ১০ ডিগ্রী সেলসিয়াসের নিচে নামতে পারে বলে তিনি জানান।
আজ সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘন্টার আবহাওয়ার পূর্বাভাসে আরো বলা হয়, মধ্যরাত থেকে সকাল পর্যন্ত দেশের কোথাও কোথাও হালকা থেকে মাঝারী কুয়াশা পড়তে পারে। এছাড়া সারাদেশে রাতের তাপমাত্রা ২ থেকে ৩ ডিগ্রী সেলসিয়াস হ্রাস পেতে পারে এবং দিনের তাপমাত্রা সামান্য হ্রাস পেতে পারে।
আজ দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে তেঁতুলিয়ায় ১০ দশমিক ৪ ডিগ্রী সেলসিয়াস। ঢাকায় আজ সর্বনি¤œ তাপমাত্রা ১৬ দশমিক ৫ ডিগ্রী সেলসিয়াস এবং সর্বোচ্চ ২৮ ডিগ্রী সেলসিয়াস রেকর্ড করা হয়েছে। রাজশাহীর বদলগাছিতে আজ ৪ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে।
আগামী ৭২ ঘন্টায় সারাদেশে আবহাওয়া সামান্য পরিবর্তন হতে পারে বলে আবহাওয়া অফিস জানিয়েছে।
আবহাওয়ার চিত্রের সংক্ষিপ্তসারে বলা হয়, উপমহাদেশীয় উচ্চচাপ বলয়ের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ এবং তৎসংলগ্ন এলাকা পর্যন্ত বিস্তৃত রয়েছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপটি দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে। এর বর্ধিতাংশ উত্তর বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত রয়েছে।
ঢাকায় আজ সূর্যাস্ত সন্ধ্যা ৫টা ৩৬ মিনিটে এবং আগামীকাল সূর্যোদয় ভোর ৬ টা ৪৩ মিনিটে।