নির্বাচিত হলে অ্যাপ ভিত্তিক সেবা দেয়া হবে : আতিকুল ইসলাম

296

ঢাকা, ১৮ জানুয়ারি, ২০২০ (বাসস) : নির্বাচিত হলে অ্যাপ ভিত্তিক সেবা দেওয়া হবে বলে জানিয়েছেন ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) নির্বাচনে আওয়ামী লীগের মনোনীত মেয়র প্রার্থী আতিকুল ইসলাম। তিনি বলেন, ‘মেয়র নির্বাচিত হলে নগরবাসীর সমস্যা সমাধানে ‘সবার ঢাকা’ অ্যাপস তৈরি করা হবে। এই অ্যাপের মাধ্যমে রাজধানীবাসী তাদের সমস্যার কথা সরাসরি জানাতে পারবেন। সে অনুযায়ী তাৎক্ষণিক ব্যবস্থা নেওয়া হবে।’
আতিকুল ইসলাম আজ শনিবার রাজধানীর কচুক্ষেত বাজারের স্বাধীনতা চত্বরে (ডিএনসিসি) ১৬ নম্বর ওয়ার্ডে নবম দিনের মতো নির্বাচনী প্রচারনা ও গনসংযোগকালে সংক্ষিপ্ত এক সভায় এসব কথা বলেন।
আওয়ামী লীগের মনোনিত মেয়র প্রার্থী বলেন, আমি একবছর ডিএনসিসির দায়িত্ব পালনকালে নাগরিক সেবা দিতে ‘সবার ঢাকা’ নামে অ্যাপস তৈরি করেছি। ৩০ জানুয়ারি নির্বাচনে বিজয়ী হলে দায়িত্ব নেওয়ার তিন মাসের মধ্যে এই অ্যাপস চালু করবো। তিনি বলেন, ‘সবার ঢাকা’ অ্যাপসের মাধ্যমে সব সমস্যার সমাধান করা হবে। দায়িত্ব নেওয়ার তিন মাসের মধ্যেই যানজট নিরসনের উদ্যাগ নেবো। ঢাকা নগরীতে যানজট ও জলজট হলো এ শহরের সমস্যা। এটিকে আমি বড় চ্যালেঞ্জ হিসেবে নিবো। তবুও সবাইকে নিয়ে যানজট সমস্যা দ্রুত সমাধান করবো।
জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীকে সামনে রেখে নৌকাকে বিজয় করে আমরা ঘরে ফিরবো এমন আশা প্রকাশ করে আতিকুল ইসলাম বলেন, বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকীতে নৌকাকে বিজয় করে আমরা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি সম্মান জানাবো।
তিনি বলেন, আপনারা নৌকাকে বিজয়ী করলে ঢাকাকে স্মার্ট সিটি গড়ে তোলা হবে। আমরা সবাই মিলে সুস্থ সচল আধুনিক ঢাকা করবো।
প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকারের উন্নয়ন কর্মকান্ড তুলে ধরে আতিকুল ইসলাম বলেন, জাতির পিতার সুযোগ কণ্যা শেখ হাসিনা হলো উন্নয়নের সরকার। নৌকা মানে বঙ্গবন্ধু- নৌকা মানে আওয়ামী লীগ এবং নৌকা হল শেখ হাসিনা।
তিনি বলেন, দেশ উন্নয়নে শেখ হাসিনার কোন কিবল্প নেই। তাই বর্তমান সরকারের উন্নয়নের ধারা অব্যাহত রাখতে হলে আমাকে মেয়র হিসেবে আগামী ৩০ জানুয়ারি ভোট দিয়ে বিজয়ী করতে হবে।
নির্বাচনী জনসভা শেষে ডিএনসিসির নির্বাচনে ১৬ নম্বর ওয়ার্ডের বিভিন্ন এলাকায় গণসংযোগে বের হন আতিকুল ইসলাম। এ সময় তিনি বিভিন্ন শ্রেণী-পেশার মানুষকে নৌকা মার্কার লিফলেট দিয়ে আসন্ন নির্বাচনে তাদের কাছে ভোট প্রার্থনা করেন। গণসংযোগকালে আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আহমেদ হোসেন, ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সভাপতি বজলুর রহমান, সাধারণ সম্পাদক এসএম মান্নান কচিসহ কাফরুল, যুব মহিলা লীগের সভাপতি নাজমা খানম প্রমুখ উপস্থিত ছিলেন।