ক্ষণ গণনার শুভযাত্রায় মহাকালের ‘শ্রাবণ ট্র্যাজেডি’ নাটকের বিশেষ প্রদর্শনী কাল

392

ঢাকা, ১৮ জানুয়ারি, ২০২০ (বাসস) : জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী’র ক্ষণ গণনার শুভযাত্রায় মহাকাল নাট্য সম্প্রদায় প্রযোজিত ‘শ্রাবণ ট্র্যাজেডি’ নাটকের বিশেষ প্রদর্শনী কাল।
বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবন, কর্ম এবং বঙ্গবন্ধু ও পরিবার পরিজনদের নিয়ে মানব ইতিহাসের নির্মম হত্যাকান্ড নির্ভর গবেষণালব্ধ এই নাটক এ দিন সন্ধ্যা ৭টায় বাংলাদেশ শিল্পকলা একাডেমির জাতীয় নাট্যশালায় মঞ্চস্থ হবে।
জন্মশতবার্ষিকী’র ক্ষণ গণনার শুভযাত্রার এ বিশেষ প্রদর্শনীতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন আওয়ামী লীগ এর উপদেষ্টা মঞ্চসারথি আতাউর রহমান। সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত থাকবেন সাবেক সচিব আবদুল মালেক, বাংলাদেশ পর্যটন কর্পোরেশনের চেয়ারম্যান অতিরিক্ত সচিব জনাব রাম চন্দ্র দাস, আইন মন্ত্রণালয়ের যুগ্ম সচিব এ. এইচ. এম. হাবিবুর রহমান ভূঁইয়া, বাংলাদেশ পুলিশ এর ঢাকা রেঞ্জের ডিআইজি হাবিবুর রহমান পিপিএম (বার), স্থানীয় সরকার মন্ত্রণালয়ের যুগ্ম সচিব সায়লা ফারজানা এবং আইন মন্ত্রণালয়ের যুগ্ম সচিব ড. মো: জাকেরুল আবেদীন।
জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের নাটক ও নাট্যতত্ত¡ বিভাগের সহযোগী অধ্যাপক আনন জামান রচিত ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের থিয়েটার এন্ড পারফর্মেন্স স্টাডিস বিভাগের সহকারী অধ্যাপক আশিক রহমান লিয়ন এর পরিকল্পনা ও নির্দেশনায় ‘শ্রাবণ ট্র্যাজেডি’ মহাকাল নাট্য সম্প্রদায় এর ৪০তম প্রযোজনা ।