বাসস দেশ-২৩ : নির্বাচন বিতর্কিত করতেই ভোটে আসে বিএনপি : শিক্ষামন্ত্রী

416

বাসস দেশ-২৩
দিপু মনি-চাঁদপুর
নির্বাচন বিতর্কিত করতেই ভোটে আসে বিএনপি : শিক্ষামন্ত্রী
চাঁদপুর, ১৭ জানুয়ারি, ২০২০ ( বাসস) : আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন,বিএনপি সবসময় নির্বাচনকে বিতর্কিত করার মানসিকতা নিয়েই নির্বাচনে অংশ নেয়। তারা জনবিচ্ছিন্ন একটি দলে পরিণত হয়েছে। বিএনপি-জামায়াত চক্র এই দেশকে বারবার ধ্বংস করার জন্য কাজ করেছে। তারা চায় না বাংলাদেশ এগিয়ে যাক।
আজ দুপুরে চাঁদপুর সার্কিট হাউজে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।
এ সময় উপস্থিত ছিলেন চাঁদপুরের জেলা প্রশাসক (ভারপ্রাপ্ত) আবদুল্লাহ আল মাহমুদ জামান, পুলিশ সুপার মাহবুবুর রহমান,জেলা আওয়ামীলীগ সভাপতি নাছির উদ্দিন আহমেদ, সাধারন সম্পাদক আবু নঈম পাটওয়ারী দুলাল প্রমুখ।
দীপু মনি বলেন, বিএনপি নিজেদের এই অবস্থানকে অস্বীকার করার চেষ্টা হিসেবে এবং নিজেদের ভিন্নভাবে উপস্থাপন করতেই নির্বাচনকে বারবার বিতর্কিত করতে চায়। আমরা দেখেছি যেসব নির্বাচনে তারা জয়ী হয় সেসব নির্বাচনেও কিন্তু তারা একেবারে জয়লাভের আগমুহূর্ত পর্যন্ত ভোট সুষ্ঠু হয়নি বলে মন্তব্য করে। কিন্তু যখন তারা জয়ী হয়, তখন সেটি ভালো নির্বাচন হয়ে যায়।
শিক্ষামন্ত্রী আরো বলেন, ঢাকা সিটি কর্পোরেশন নির্বাচনে এসে বিএনপি বলছে- নির্বাচন যে সুষ্ঠু হচ্ছে না তা প্রমাণ করার জন্যই তারা ভোটে অংশ নিচ্ছে। অর্থাৎ তারা নির্বাচনকে বিতর্কিত করতে চায়। ভোটাররা নিশ্চয়ই বিবেচনায় নেবেন, কারা নির্বাচন করে জনগণকে সেবা করার জন্য। আর কারা নির্বাচনকে বিতর্কিত করে ফায়দা লোটার জন্য আসছেন।
চাঁদপুরের হাইমচর উপজেলা পরিষদ নির্বাচনে ইভিএম ব্যবহার প্রসঙ্গে দীপু মনি বলেন, দুর্গম চরাঞ্চলে ৪০ ভাগের ওপর ভোট পড়েছে। সাধারণ মানুষ ভোট কেন্দ্রে এসে উৎসাহ নিয়ে ভোট দিয়েছে। অথচ বিএনপি ইভিএম নিয়েও বিতর্ক করতে চায়।
বাসস/সংবাদদাতা/এমএআর/২৩৩৫/অমি