সকল ইউনিয়ন পরিষদ ডিজিটাল কানেকটিভিটির আওতায় আসবে : মোস্তাফা জব্বার

154

ঢাকা, ৭ জুলাই ২০১৮ (বাসস) : ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রী মোস্তাফা জব্বার বলেছেন, আগামী এক বছরের মধ্যে দেশের সকল ইউনিয়ন পরিষদ ডিজিটাল কানেকটিভিটির আওতায় আসবে এবং দেশের প্রতিটি শিক্ষাপ্রতিষ্ঠানে ডিজিটাল ল্যাব স্থাপিত হবে।
মন্ত্রী আজ শনিবার ময়মনসিংহের ত্রিশালে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় প্রাঙ্গণে বিশ্ববিদ্যালয়টির প্রতিষ্ঠার একযুগ পূর্তি উৎসব উপলক্ষে বিশ্ববিদ্যালয় এবং বৃহত্তর ময়মনসিংহ সাংস্কৃতিক ফোরামের যৌথ উদ্যোগে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন।
জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. এইচ এম মোস্তাফিজুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে গেস্ট অব অনার-এর বক্তৃতা করেন অধ্যাপক রফিকুল ইসলাম।
মন্ত্রী বলেন, ডিজিটাল প্রযুক্তিতে বাংলাদেশ আজ নেতৃত্বদানকারী দেশের মর্যাদার কাতারে উপনীত হয়েছে।
মন্ত্রী জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়কে সংস্কৃতি এবং প্রযুক্তি বিশ্ববিদ্যালয় হিসেবে গড়ে তোলার লক্ষ্যে প্রয়োজনীয় সহযোগিতা এবং বিশ্ববিদ্যালয়টিতে সর্বাধুনিক ‘রোবোটিক্স ল্যাব’ স্থাপনের আশ্বাস দেন।
নৌ পরিবহন মন্ত্রণালয়ের সচিব আব্দুস সামাদ, দুদক সচিব শামসুল আরেফিন, চলচ্চিত্র ও টিভি ব্যক্তিত্ব মাহমুদ সাজ্জাদ, আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের প্রধান তদন্ত কর্মকর্তা আব্দুল হান্নান খান, আন্তর্জাতিক নজরুল চর্চা কেন্দ্রের ভাইস চেয়ারম্যান নুরুল ইসলাম মুন্না ও বৃহত্তর ময়মনসিংহ সাংস্কৃতিক ফোরামের সাধারণ সম্পাদক রাশেদুল হাসান শেলী অনুষ্ঠানে বক্তৃতা করেন।